পুজোয় পোশাক বাছা কমপ্লিট, এবার পালা হেয়ারস্টাইলের

0
29

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সামনেই পুজো, আর পুজো মানেই সাজুগুজু, কোনদিন কোন ড্রেস পড়বেন তা নিশ্চয়ই ঠিক হয়ে গেছে, কিন্তু কোন পোশাকের সঙ্গে কি হেয়ারস্টাইল তা কি ঠিক করেছেন? এবার পুজোয় কোন হেয়ারস্টাইল ইন, রইল কিছু টিপস…..

পুজোর ফ্যাশানে পোশাকের সঙ্গেও কিন্তু সমান গুরুত্বপূর্ণ হেয়ারস্টাইল। পোশাকের সঙ্গে মানানসই হেয়ারস্টাইল না হলে কিন্তু আপনার পুরো লুকটাই নষ্ট হয়ে যাবে। শুধু মহিলারাই নন, হেয়ারস্টাইলের বিষয়ে কিন্তু এখন সমান সচেতন পুরুষরাও। কোন মুখের সঙ্গে কেমন হেয়ারস্টাইল মানানসই আমরা জানাব আপনাদের।

প্রথমেই আসা যাক মহিলাদের হেয়ারস্টাইলে

আপনার চুল যদি পাতলা হয় তবে এমনভাবে চুল কাটুন যেন আপনার চুলকে আরও ঘন মনে হয়। আর চুল যদি অতিরিক্ত ঘন হয় তবে  লেয়ার কাটিং এর মাধ্যমে চুল কিছুটা পাতলা মনে হবে। তবে শুধু মাথার মধ্যিখানে সিঁথি না করে চুলের যেকোন এক সাইডে সিঁথি করতে পারেন। সালোয়ার বা কুর্তির সঙ্গে এথনিক লুকের জন্য মেস্সি ব্রেইড অর্থাত্ লুজ করে বিনুনি করতে পারেন। চেষ্টা করবেন কপালের উপরের অংশে ভলিউম বেশি রাখার। প্যান্ডেল হপিংয়ে যাওয়ার আগে কোনও সেটিং স্প্রে দিয়ে সেট করে নিতে পারেন আপনার হেয়ার স্টাইল। যদি শাড়ি পড়েন তবে তবে  সামনের দিকে পাফিং করে খোঁপা করে নিতে পারেন। আর খোঁপায় যদি  বেল ফুলের মালা লাগিয়ে নেন তবে সবার চোখ আপনার দিকে যাবেই। আরেক ধরণের হেয়ারস্ঠাইলও করতে পারেন, এক্ষেত্রে আপনি হাইলাইটস করতে পারেন। হাইলাইটসের জন্য চুলের ডগার দিকে  হাইলাইট করাতে পারেন। এতে চুলের ভলিউম বেশি মনে হবে।

পুরুষদের জন্য হেয়ারস্টাইল

এইসময়কার ছেলেরাও হেয়ারস্টাইলের বিষয়ে যথেষ্ট সচেতন। আপনার মুখের আদল অনুযায়ী হেয়ারস্টাইল নির্বাচন করতে হবে। মুখ গোলের দিকে হলে চেষ্টা করুন মাথার দুই পাশে চুল হালকা রাখতে। ভলিউম রাখুন চুলের উপরের অংশে। মুখ লম্বার দিকে হলে মাথার দুইপাশের চুল বেশি ছোট না করাই ভাল। নয়তো মুখ আরও লম্বা লাগতে পারে। এখন ছেলেদের অনেকেই দাড়ি রাখছেন। পুজোর আগে এক মাস দাড়ি বাড়িয়ে নিন। পুজোর কয়েকদিন আগে দাড়ি ট্রিম করিয়ে নিন। তবে দাড়ি খুব ঘন না হলে না রাখাই ভাল।

(Visited 5 times, 1 visits today)