‘তিনকন্যা’র যাত্রা শুরু মার্কিন মুলুকে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | September 11, 2019 | 2:05 pm

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: পরিচালক সব্যসাচী ভৌমিকের প্রথম পূর্ণ দৈর্ঘের ছবি ‘তিন কন্যা’। সবমিলিয়ে ৯০ মিনিটের ছবি। ছবিটি দেখা যাবে ওয়েব প্ল্যাটফর্মে। তিন কন্যার ভূমিকায় দেখা যাবে সায়ন্তনী গুহ ঠাকুরতা, ঋ সেন এবং অমৃতা চট্টোপাধ্যায়কে।

বিশ্ব চলচ্চিত্র উৎসবে জয়যাত্রা শুরু করল ‘তিনকন্যা’। ব্রিটিশমুলুক দিয়ে শুরু হল জার্নি। ছবিটি অফিসিয়াল সিলেকশন পেয়েছে ‘দ্য লিফট-অফ সেশনস’-এ।  ৯০ মিনিটের এই ছবিতে রয়েছে তিনটি ভিন্ন গল্প। বিনোদিনী, বেডশিট, গুড মর্নিং রেভোল্যুশন নামের তিনটি গল্প রয়েছে ছবিতে। ছবির ইংরেজি নাম ‘Women with keys’ রাখা হয়েছে। পরিচালকের কথায়- “তিনটি গল্পের যোগসূত্র থাকবে দ্বিতীয় লিঙ্গের উত্তরণে। ছবির মূল রসদ হল ‘পুরুষবৃত্তের ভিতরে তিনজন নারীর নিজের সত্তার অনুসন্ধান’।” ‘বিনোদিনী’ মূলত সাংস্কৃতিকজগতে পুরুষ আধিপত্যবাদের গল্প। এই গল্পের মুখ্য চরিত্রে থাকবেন ঋ সেন। ‘বিনোদিনী’তে এক অন্য ঋ’কে খুঁজে পাবেন দর্শক।

‘বেডশিট’-এ এক সাব অল্টার্ন নারীর চোখে এই সম্ভ্রান্ত সমাজকে দেখার গল্প রয়েছে। গল্পে উঠে আসবে মুখোশের আড়ালে থাকা আসল মুখ। এক পরিচারিকার জীবন এই গল্পের রসদ। মুখ্য চরিত্রে সায়ন্তনী গুহ ঠাকুরতা। ‘গুড মর্নিং রেভোল্যুশন’ একটি পলিটিক্যাল ডিসকোর্স। এক কলেজ পড়ুয়ার জীবনের সঙ্গে কী ভাবে রাজনীতি মিশে যায় সেটাই উঠে আসবে এই গল্পে। মেয়েটির চরিত্রে ধরা দেবেন অমৃতা চট্টোপাধ্যায়। প্রসঙ্গত, ছবির প্রযোজকও একজন নারী। মণিদীপা মুখোপাধ্যায় এই প্রথম এলেন ছবির জগতে। সামাজিক বার্তা রয়েছে এমন গল্প দিয়েই তিনি ছবি বানাবেন বলে জানিয়েছেন। ছবির এক্সিকিউটিভ প্রোডিউসার স্বাতী গাঙ্গুলি। খুব শীঘ্রই ওয়েব প্ল্যাটফর্মে আসবে এই ছবি।

sweta

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট