ফের কমল পেট্রোল-ডিজেলের দাম

0
16

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আবারও কমল পেট্রোল ও ডিজেলের দাম। মঙ্গলবার এই নিয়ে টানা ৬ দিন কমল পেট্রোল-ডিজেলের দাম।

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের দেওয়া তথ্য অনুযায়ী চার মহানগরী কলকাতা, দিল্লি, মুম্বই এবং চেন্নাইতে পেট্রোলের দাম যখন লিটারে ১৭-১৮ পয়সা কমেছে, সেখানে ডিজেলের দাম আগের দিনের দামের তুলনায় প্রতি লিটারে ১০-১১ পয়সা কমেছে।

বর্তমানে, ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের মতো তৈল বিপণন সংস্থাগুলি দৈনিক ভিত্তিতে পেট্রোল এবং ডিজেলের দাম নির্ধারণ করে এবং সকাল ৬ টা থেকে সেই দামে দেশের বিভিন্ন পেট্রোল পাম্পগুলি থেকে পেট্রোল-ডিজেল বিক্রি হয়।

মঙ্গলবার কলকাতায় পেট্রোলের দাম লিটার প্রতি ৭৬ টাকা ২৩ পয়সা এবং ডিজেলের দাম লিটার প্রতি ৬৯ টাকা ১৭ পয়সা। জ্বালানির দাম কমেছে অন্যান্য মেট্রো শহরেও। পেট্রোলের দাম গত ৬ দিনে দিল্লিতে কমেছে প্রতি লিটারে ১.০২ টাকা বা ১.৩৭ শতাংশ। এই সময়েই দেশের রাজধানীতে ডিজেলের দাম কমেছে প্রতি লিটারে ৬৮ পয়সা বা ১.০১ শতাংশ।

৮ অক্টোবর, মঙ্গলবার সকাল ৬ টা থেকে দিল্লিতে পেট্রোলের দাম আগের দাম লিটার প্রতি ৭৩.৭৬ টাকা থেকে কমে ৭৩.৫৯ টাকা হয়েছে। পাশাপাশি ডিজেলের দাম হ্রাস পেয়ে ৬৬.৯১ টাকা থেকে ৬৬,৮১ টাকা হয়েছে।

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের বিজ্ঞপ্তি অনুসারে মুম্বইয়ে পেট্রোলের দাম প্রতি লিটারে ৭৯.২০ টাকা এবং ডিজেলের দাম ছিল ৭০.০৩ টাকা হয়েছে। আগের দিন এখানে পেট্রোল ও ডিজেলের দাম ছিল যথাক্রমে প্রতি লিটারে ৭৯.৩৭ টাকা এবং ৭০.১৪ টাকা।

(Visited 25 times, 1 visits today)