রাজ্যপালের সঙ্গে পশ্চিমবঙ্গ সরকারের সম্পর্ক ভালো হওয়া দরকারঃ অধীর চৌধুরী

কৌশিক অধিকারী, বহরমপুরঃ   দূর্গাপুজোর রেড রোড কার্নিভালে ডেকে তাকে অপমান করা হয়েছে। এতে তিনি অপমানিত হয়েছেন, মঙ্গলবার এমনই অভিযোগ করেছেন রাজ্যপাল জগদীপ ধানখর। এই প্রসঙ্গে এদিন বহরমপুরে এক সাংবাদিক বৈঠকে মুখ খুললেন লোকসভা পরিষদীয় দলনেতা অধীর চৌধুরী।

তার কথায়, “কার্নিভাল রাজ্যপাল কে অপমান করা হয়েছে, রাজ্যপালকে কার্নিভাল নিয়ে যাওয়া নিয়ে আমন্ত্রণ করে ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। রাজ্যপাল তার গোটা আত্মীয় স্বজন নিয়ে গিয়ে ছিলেন কার্নিভালে। তারপর দিদির সঙ্গে আজকে কি হল জানা নেই। রাজ্যপাল অখুশি হলে আমাদের ভালো লাগবে না আমাদের সকলের কাছে দুঃসংবাদ”। রাজ্যপালের সঙ্গে পশ্চিমবঙ্গ সরকারের সম্পর্ক ভালো হওয়া দরকার বলেও মন্তব্য করেন অধীর চৌধুরী।

 অধীর চৌধুরী 

 

পাশাপাশি অধীর চৌধুরী এও বলেন, পশ্চিমবঙ্গে পুলিশ প্রশাসনকে এবং এই তৃণমূল সরকার পঙ্গু করে দিয়েছে। পুলিশ কাজ হল বিরোধী দলকে মিথ্যা কেসে জেলে আইনশৃঙ্খলা কে রক্ষা করা তাহলে তদন্তের সময় হোঁচট খেতে হয় সেটা সব থেকে বড় প্রমান জিয়াগঞ্জের ঘটনা। নীচুস্তরে পুলিশের ইনফরমেশন সংগ্রহ করার পরিকাঠামো নেই। পরিকাঠামো দুর্বল বলে খুনের কিনারা করতে পারছে না পুলিশ এটা মুর্শিদাবাদ জেলা পুলিশের ব্যর্থতা। এখানে পুলিশ ব্যস্ত থাকে বিরোধীদের জব্দ করার। ফলে নতুন করে কোথায় কি হচ্ছে তা গুরুত্ব দেয়না ফলে তদন্ত করতে গিয়ে মুখ থুবরে পরছে। তদন্ত করে রহস্য উৎখাটন করা গেল না এটা পুলিশের ব্যর্থতা।

অধীর চৌধুরী জানান, কেন্দ্রীয় নির্বাচন কমিশন কে বলা হয়েছে এনআরসি কান্ডে ও ভোটার লিস্ট নাম নথিভুক্ত করার জন্য মানুষের মধ্যে ভয় ভীতি হয়েছে। বুথ লেভেল অফিসারকে সক্রিয় করার দাবি জানানো হয়েছে। এনআরসির সাথে ভোটার লিষ্ট নাম লিপিবদ্ধ করার কোন সম্পর্ক নেই এটা নির্বাচন কমিশন কাছে আলোচনা করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় বহরমপুর জেলা কংগ্রেস কার্যালয়ে সামনে বিজয়া সন্মেলনী করা হয় সেই অনুষ্ঠানে যোগদান করেন অধীর চৌধুরী।

(Visited 55 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here