স্বাস্থ্য পরীক্ষার জন্য শুক্রবার থেকে বন্ধ থাকবে চিংড়িহাটা উড়ালপুল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | September 5, 2019 | 12:35 pm

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  মাঝেরহাট সেতু বিপর্যয়ের পর টনক নড়েছে প্রশাসনের। শহরে শুরু হয়ে একের পর এক সেতুর স্বাস্থ্য পরীক্ষা। ইতিমধ্যেই শিয়ালদহের বিদ্যাপতি সেতু, যাদবপুরের কাছে জীবনানন্দ সেতু বন্ধ করে কাজ করা হয়েছে। একইভাবে অরবিন্দ সেতু বন্ধ করে মেরামতির কাজ হয়েছে। এবার স্বাস্থ্য পরীক্ষার জন্য চিংড়িঘাটা উড়ালপুল বন্ধ রাখার কথা ঘোষণা করা হল। সেই মতো কলকাতার অন্যতম ব্যস্ত উড়ালপুল, চিংড়িহাটা উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষা শুরু করেছে কেএমডিএ। চিংড়াহাটা উড়ালপুলে ফাটলের ছবি বারবার প্রকাশ্যে এসেছে ৷ তারপরই মেরামতির কাজের সিদ্ধান্ত৷ ৬ সেপ্টেম্বর রাত ৯টা থেকে  ৯ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত বন্ধ থাকবে এই উড়ালপুল।

[আরও পড়ুন: অভিযোগ জানানো সত্ত্বেও পরিষেবা না মেলায় মেয়রকে অপমান]

এর ফলে দুর্ভোগে পড়তে পারেন সল্টলেকগামী ও এয়ারপোর্টগামী শহরবাসী ৷ শহরের অন্যতম ব্যস্ত উড়ালপুল আংশিক বন্ধ থাকায়, বিকল্প যান চলাচলের ব্যবস্থা করেছে কলকাতা পুলিশ। ইএম বাইপাসের উত্তরমুখী গাড়িগুলির একটা বড় অংশ চিংড়িঘাটা ফ্লাইওভার ব্যবহার করে। সেটি বন্ধ থাকাকালীন সময়ে গাড়িগুলিকে বিধাননগরে যেত গেলে বেলেঘাটা মেন রোড ক্রসিং (ব্রডওয়ে) হয়ে যেতে হবে।

কালীঘাট ব্রিজ ও চিংড়িঘাটা উড়ালপুলের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেন বিশেষজ্ঞরা। কালীঘাট ব্রিজ ও চিংড়িঘাটা উড়ালপুলের পিলারগুলি বিপজ্জনক অবস্থায় রয়েছে পড়ে রয়েছে বলে পরীক্ষায় ধরা পড়েছে। এর পরে চিংড়িঘাটা উড়ালপুলে যানের গতি নিয়ন্ত্রণ করে প্রশাসন। চার চাকা হোক বা দু’চাকা, প্রতি ঘণ্টায় ৩০ কিলোমিটারের বেশি গতিতে গাড়ি যেতে পারবে না বলে প্রশাসনের তরফে ঘোষণা করা হয়।

 

 

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট