কংগ্রেসের ভবিষ্যৎ অনিশ্চিত, বললেন শীর্ষ কং নেতা

0
50

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: শিয়রে ঝুলছে মহারাষ্ট্র ও হরিয়ানায় বিধানসভা নির্বাচন। তবে আসন্ন ভোটকে কেন্দ্র করে কংগ্রেস যে ভাবে লড়ছে, তাতে দলের ভোটে জেতার সম্ভাবনা প্রায় নেই বলে দাবি করলেন কংগ্রেসেরই এক শীর্ষ নেতা। তিনি হলেন দলের নেতা তথা প্রাক্তন বিদেশমন্ত্রী সলমন খুরশিদের। তাঁর আশঙ্কা, কংগ্রেসের ভবিষ্যৎ অনিশ্চিত। লোকসভা নির্বাচনে ভরাডুবি হয়েছে কংগ্রেস শিবিরের। পর সভাপতিত্ব ছেড়ে দেওয়ায় এ দিন রাহুল গান্ধীরও সমালোচনা করেছেন তিনি।

খুরশিদ বলেন, “লোকসভা নির্বাচনে হারের পর অভিমানে সভাপতির পদ ছেড়ে দিলেন রাহুল গান্ধী। যতদিন না-পর্যন্ত দলের নয়া সভাপতি নির্বাচিত হয়, ততদিন অন্তর্বর্তী সভানেত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন সোনিয়া গান্ধী। কেন আমরা হারলাম, তা পর্যবেক্ষণ করতে আমরা একত্র হইনি। আমাদের সবচেয়ে বড় সমস্যা হল নেতাই বেরিয়ে গিয়েছেন। এতে একটা ফাঁকা জায়গায় সৃষ্টি হয়। সোনিয়া গান্ধী তাঁর জায়গায় এসেছেন। তবে এটা বুঝিয়ে দেওয়া হয়েছে যে তিনি স্টপ গ্যাপ হিসেবে কাজ করছেন। এটা না-হলেই ভালো হত।”

উল্লেখ্য, অক্টোবরের শেষ সপ্তাহেই বিধানসভা নির্বাচন মহারাষ্ট্র ও হরিয়ানায়। মহারাষ্ট্রের ২৮৮ ও হরিয়ানার ৯০টি আসনে ভোট হবে। ভোট প্রস্তুতি চলছে জোরকদমে। এদিকে টিকিট পাওয়া নিয়ে দলের মধ্যে ক্ষোভ শুরু হয়েছে।

sweta

(Visited 67 times, 1 visits today)