পুজোর আগেই সরিয়ে ফেলুন মুখে বয়সের ছাপ

0
25

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: পুজোর আগেই মুখের টানটান চামড়া চান? আজই বদল আনুন আপনার খাদ্যাভাসে।   এমন কিছু পানীয় আছে যা দৈনন্দিন জীবনে খুব একটা কঠিন নয় হাতের কাছে পাওয়া, সেগুলো খেলে কিন্তু বয়সের তুলনায় মুখের চামড়া যথেষ্ট টানটান থাকবে।  আসুন জেনে নিন, সেই পানীয় গুলো কী কী….

[আরও পড়ুনঃ রোজ খান কাজুবাদাম, সুস্থ থাকুন]

দুধ
দুধে থাকা পেকটিন, মিনারেলস, নিউট্রিয়েন্ট আপনার শরীরকে সার্বিকভাবে চাঙ্গা তো রাখেই, হাড়ের যত্নে কাজেও আসে, সাথে অবশ্যই মুখের চামড়া রাখে টানটান।

কফি
সারাদিনে এক কাপ করে কফি খেলে আপনার ত্বক থাকবে উজ্জ্বল।  কফিতে থাকা উপাদান স্কিন ক্যানসার এবং অন্য স্কিনের সমস্যাগুলো প্রতিরোধ করতে সাহায্য করে।  স্কিন টানটান রাখতে সারাদিনে এক কাপ কফি আপনাকে সাহায্য করতে পারে।

গ্রিন টি
গ্রিন টি ওজন কমাতে সাহায্য করে এখন সকলেরই জানা সে তথ্য।  কিন্তু এই চা আপনার চামড়া আরও চকচকে করতে সাহায্য করে।  তাই গ্রিন টি-তে আপনি ভরসা করতেই পারেন।

বিটরুট
বিটের রসে থাকা হেল্দি নাইট্রেট রক্তের প্রবাহ স্বাভাবিক রাখতে সাহায্য করে।  ফলে রক্ত চালাচল স্বাভাবিক থাকায় চামড়ায় তার প্রভাব পড়েই।  উজ্জ্বল থাকে চামড়া।

সয়ামিল্ক

সয়ামিল্কে থাকে ইসোপ্লোবোনাস। যা আমাদের মুখে বয়সের ছাপ কমাতে সাহায্য করে।  চামড়ার বলিরেখা পড়তে দেয় না এই ইসোপ্লোবোনাস।  তাই চামড়া কুঁচকে বয়স্ক লাগে না।

 

 

 

 

 

sreemoyee

(Visited 7 times, 1 visits today)