পুজোয় চটজলদি চুলের জেল্লা

0
25

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: পুজো চলে এসেছে বলাই যায়, এই পুজোয় নতুন পোশাক আর পোশাকের সঙ্গে মানানসই কোন জুয়ালারি পরবেন তা ঠিক হয়ে গেছে নিশ্চয়ই, কিন্তু পুজোয় ত্বক আর চুলের যত্নও তো দরকার, পুজোয় আপনার চুলকে চটজলদি জেল্লা দিতে রইল কিছু টিপস…

চুলে শ্যাম্পু করার সময় শ্যাম্পু নিন অল্প পরিমাণে আর শ্যাম্পুর সঙ্গে মিশিয়ে নিন বেশি পরিমাণে জল, সেটা দিয়েই চুল পরিস্কার করুন। শ্যাম্পু করার পর অবশ্যই চুলে লাগান কন্ডিশনার, যাঁদের চুল বেশি রুক্ষ তাঁরা শ্যাম্পু করার পর চার থেকে পাঁচ মিনিট কন্ডিশনার লাগিয়ে রাখুন, এরপর হালকা করে ধুয়ে ফেলুন কন্ডিশনার। এছাড়াও শ্যাম্পু, কন্ডিশনিং করার পর চুলে লাগিয়ে নিন হেয়ার সিরাম। সিরাম লাগানোর পর আপনার চুল হবে আরও চকচকে।

[আরও পড়ুনঃ পুজোয় সাজে সস্তা গয়না]

এছাড়াও চুলের জন্য চটজলদি একটা প্যাক বানিয়ে ফেলতে পারেন। বাড়িতেই খুব সহজে আপনি বানিয়ে ফেলতে পারেন এই প্যাকটি।  এই প্যাকের জন্য উপকরণ লাগবে দুচামচ গ্লিসারিন, ১ টেবিল চামচ তিলের তেল, একটা ডিমের কুসুম, এক চা চামচ মধু, এইসব উপকরণ একসঙ্গে মিশিয়ে প্যাক তৈরি করে নিন। পুজোর আগে দুইদিন এই প্যাকটি পুরো চুলে লাগিয়ে রেখে আধঘণ্টা পর ধুয়ে ফেলুন, দেখুন নিমেষে আপনার চুল চকচকে হয়ে উঠ্ছে। পুজোর মধ্যেও ব্যবহার করতে পারেন এই প্যাক।

পুজোয় সকাল থেকে প্যান্ডেল হপিং, খাওয়া-দাওয়া, হইহুল্লোড় এরমধ্যে আপনার চুলের সতেজতাকে জাগিয়ে রাখতে মেনে চলুন এই নিয়ম আর আপনার চুল হয়ে উঠুক সুন্দর ঝলমলে।

 

 

sreemoyee

(Visited 2 times, 1 visits today)