কাশ্মীর ইস্যু! মহামিছিলের ডাক দিলেন ইমরান

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | September 11, 2019 | 2:51 pm

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: কাশ্মীর ইস্যুতে ভারতের সঙ্গে পাকিস্তানের সম্পর্ক একেবারে তলানিতে গিয়ে ঠেকেছে। কাশ্মীর ইস্যুতে বিভিন দেশ ভারতের পাশে এসে দাঁড়ালেও পাকিস্তান বারবার এর বিরোধিতা করে আসছে। এদিকে আরও একধাপ এগিয়ে গেলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

জানা গিয়েছে, কাশ্মীর নিয়ে বিশ্বকে বার্তা দিতে এ বার ‘মহামিছিল’ করবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বুধবার টুইটে তিনি এ কথা ঘোষণা করেছেন। টুইটে ইমরান জানান, আগামী ১৩ সেপ্টেম্বর পাক অধিকৃত কাশ্মীরের রাজধানী মুজফফরাবাদের বিরাট মিছিল করবেন তিনি। আন্তর্জাতিক বিশ্বকে বার্তা দিতে এবং ভারতের কাশ্মীরের মানুষের পাশে দাঁড়াতে তিনি এই মিছিলের ডাক দিচ্ছেন বলে জানিয়ছেন।

উল্লেখ্য, মঙ্গলবারই রাষ্ট্রপুঞ্জের মানবাধিকার কাউন্সিলর বৈঠকে পাকিস্তানকে একহাত নিয়েছে দিল্লি। প্রতিবেশী দেশ বিকল্প কূটনীতি হিসেবে সীমান্ত পারে সন্ত্রাস চালাচ্ছে বলে অভিযোগ করে দিল্লি। পাশাপাশি উপত্যকা নিয়ে সাম্প্রতিক সিদ্ধান্ত যে একেবারেই ভারতের অভ্যন্তরীণ বিষয় এবং এ বিষয়ে কারও হস্তক্ষেপ বরদাস্ত করা হবে না, তাও স্পষ্ট করে দেওয়া হয়েছে। জম্মু ও কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগের আন্তর্জাতিক তদন্তের দাবিতে রাষ্ট্রপুঞ্চে সোচ্চার হয়েছিল পাকিস্তান। তার জবাবে বিদেশমন্ত্রকের প্রাক্তন সচিব বিজয় ঠাকুর বলেন, এই অভিযোগ মিথ্যে। আন্তর্জাতিক সন্ত্রাসবাদের উপকেন্দ্র যে দেশ তারা এই অভিযোগ করছে বলে কটাক্ষ করেন তিনি।

sweta

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট