ব্রিটিশ পার্লামেন্টে জায়গা পেলেন ভারতীয় বংশোদ্ভূত শিল্পপতি রামি রেঞ্জার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | September 10, 2019 | 9:10 pm

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ব্রিটেনের হাউস অফ লর্ডসের জন্য মনোনীত হয়েছেন ভারতীয় বংশোদ্ভূত শীর্ষস্থানীয় এনআরআই শিল্পপতি রামি রেঞ্জার। ব্যবসায়ী সম্প্রদায়, কনজারভেটিভ পার্টি এবং জনসাধারণের প্রতি তাঁর অসামান্য সেবার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রাক্তন ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে তার পদত্যাগে রেঞ্জারের নাম সুপারিশ করেছিলেন।

রামি রেঞ্জার এ সম্পর্কে আনন্দ প্রকাশ করেছেন এবং এই সম্মানটি ভারত, পাকিস্তান এবং ব্রিটেনের সম্পর্কের জন্য উৎসর্গ করেছেন। রেঞ্জার বলেছিলেন, ‘ভারত, পাকিস্তান ও ব্রিটেনের মধ্যে বন্ধুত্ব গড়ে তুলতে আমি এই সম্মান উৎসর্গ করছি। আমি ব্রিটেনে বসবাসকারী বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে সংযোগ স্থাপনের জন্য কঠোর পরিশ্রম করব।’

১৯৪৭ সালে গুজরানওয়ালায় (বর্তমানে পাকিস্তানে) জন্মগ্রহণকারী, রামি রেঞ্জার তাঁর মা, সাত ভাই এবং এক বোনকে নিয়ে ভারতের পাঞ্জাব এসেছিলেন। দেশ বিভাগের সময় তার বাবাকে গুজরানওয়ালায় হত্যা করা হয়েছিল। রামি রেঞ্জার চন্ডীগড় সরকারী কলেজ থেকে স্নাতক হন। পরে আইন নিয়ে পড়াশুনার জন্য তিনি যুক্তরাজ্যে চলে আসেন।

মাত্র দুই পাউন্ড (বর্তমানে প্রায় ১৭৭ টাকা) দিয়ে রেঞ্জার প্রথম পণ্যসম্ভার শিপিং ব্যবসা শুরু করে। আজ তিনি সান মার্ক লিমিটেড, সি এয়ার এবং ল্যান্ড ফরোয়ার্ডিং লিমিটেডের চেয়ারম্যান। তিনি বর্তমানে ব্রিটিশ শিখ অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান।

sa.hamid

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট