অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত সরগাছির বিদ্যালয়ে থাকা সর্বশিক্ষা মিশনের বহু কম্পিউটার

নিজস্ব সংবাদদাতা, মেমারি: বিদ্যালয়ের কম্পিউটার ক্লাসে অগ্নিকাণ্ডের জেরে পুড়ে নষ্ট হল ১২ টি কম্পিউটার। শুক্রবার  ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের  মেমারি ২ ব্লকের বড়পলাশন ১ পঞ্চায়েতের সরগাছি উচ্চ বিদ্যালয়ে। এই বিষয়টি নিয়ে লিখিত ভাবে ব্লকের বিডিও ও মেমারি থানার দৃষ্টি আকর্ষণ করেছেন টিচার-ইন-চার্জ। শর্ট সার্কিটের কারণে আগুন লেগেছে বলে প্রাথমিক ভাবে মনেকরা হলেও প্রশাসনিক স্তরে ঘটনার তদন্তশুরু হয়েছে।

বিদ্যালয়ের টিচার-ইন-চার্জ মলয় ঘোষ জানিয়েছেন,  ২০১২ সালে বিদ্যালয়ে কম্পিউটার ক্লাস চালু হয়। কম্পিউটার ক্লাসে আইসিটি প্রোযেক্টের ১০ টি কম্পিউটার সেট (ডেস্কটপ সেট) এবং সর্বশিক্ষা মিশনের দুটি কম্পিউটার সেট ছিল। বিদ্যালয়ের পঞ্চম থেকে দশম শ্রেণীর ছাত্র ছাত্রীরা ওই কম্পিউটার ক্লাসে কম্পিউটার শিখতো। মলয় বাবু বলেন, এদিন বেলা আনুমানিক সাড়ে ৯ টা নাগাদ কম্পিউটার ক্লাসে হঠাৎই আগুন লাগে। স্থানীয়রাই প্রথম কম্পিউটার ক্লাস রুম থেকে ধোয়া বের হতে দেখেন। তাঁদের তৎপরতাতেই  আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। টিচার-ইন-চার্জ জানিয়েছেন, আগুনে তিনটি কম্পিউটার পুরোপুরি পুড়ে নষ্ট হয়ে গেছে। বাকি কম্পিউটার গুলিও বহুলাংশে পুড়ে গেছে।

অবিভাবকরা জানিয়েছেন, কম্পিউটার ক্লাসের বিদ্যুৎ লাইনের শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে তাঁরা মনে করছেন। টিচার-ইন-চার্জের কথায়- অগ্নিকাণ্ডের  জেরে বিদ্যালয়ে কম্পিউটার  ক্লাসে হওয়া ক্ষয়ক্ষতির সবিস্তার তিনি মেমারি থানা ও ব্লকের বিডিওকে জানিয়েছেন।

@এস. এ. হামিদ

(Visited 26 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here