জেলেই নিজের জন্মদিন পালন করতে হবে আইএনএক্স মামলার আসামী চিদম্বরমকে

0
12

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক সোমবার ৭৪ বছর পূর্ণ করছেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরম। তিহার জেলে বসেই নিজের জন্মদিন পালন করতে হবে তাঁকে। কারণ  আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় অভিযুক্ত চিদম্বরমকে আগামী ১৯ সেপ্টেম্বর পর্যন্ত জেল হেফাজতেই থাকতে হবে।

উল্লেখ্যল, ২০০৭ সালে  কেন্দ্রীয় অর্থমন্ত্রী থাকাকালীন বেআইনিভাবে আইএনএক্স মিডিয়া গ্রুপকে ফরেন ইনভেস্টমেন্ট প্রোমোশন বোর্ডের অনুমোদন পাইয়ে দেন চিদম্বরম। এর ফলে, প্রায় ৩০৫ কোটি টাকার বিদেশি বিনিয়োগ পায় আইএনএক্স।  সেই অভিযোগে ২০১৭ সালের মে মাসে মামলা দায়ের করে সিবিআই।

এরপর গত ২১ অগাস্ট নাটকীয় ঘটনাপ্রবাহের পর চিদম্বরমকে তাঁর বাসভবন থেকে গ্রেফতার করে সিবিআই। গত ৫ তারিখ আইএনএক্স মিডিয়া মামলায় চিদম্বরমকে ১৪ দিনের জন্য জেল হেফাজতের নির্দেশ দিয়েছিল আদালত।  ১৩ সেপ্টেম্বর, ইডির দায়ের করা আইএনএক্স মিডিয়া আর্থিক তছরুপের একটি মামলায় চিদম্বরমের আত্মসমর্পণের আবেদন খারিজ করে দিল্লির একটি আদালত।

জানা গিয়েছে, আগামী ২৩ তারিখ তাঁর জামিনের আবেদন শুনবে দিল্লি হাইকোর্ট। সিবিআই-এর পাশাপাশি এই মামলায় পৃথক অভিযোগ দায়ের করে ইডি-ও। তাই বহু চেষ্টা সত্ত্বেও নিজের জেলযাত্রা আটকাতে বিফল চিদম্বরমকে এখন জেলে বসেই পালন করতে হবে নিজের জন্মদিন ।          (মনোজ)

 

 

(Visited 1 times, 1 visits today)