সাফে শিরোপা জিতলো ভারত

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ভাগ্যের জোরে সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশীপের শিরোপা জিতলো বর্তমান চ্যাম্পিয়ন ভারত। আজ ভুটানের রাজধানী থিম্পুর চংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে আজ টাইব্রেকারে বাংলাদেশকে ৪-৩ গোলে হারিয়ে শিরোপা অক্ষুন্ন রাখে ভারত।

ময়দানী লড়াইয়ে শক্তিশালী ভারতের সঙ্গে সমান তালে লড়াই করে গেছে লাল সবুজের মেয়েরা। এ সময় চ্যাম্পিয়নদের চেয়ে আক্রমণে এগিয়ে ছিল বাংলাদেশ। কিন্তু দুর্ভাগ্যের কারণে গোল করতে ব্যর্থ হয়েছিল বাংলাদেশের কিশোরীরা।
আক্রমণে পিছিয়ে ছিলনা ভারতও। তবে তাদের অধিকাংশই ছিল প্রতিআক্রমণ থেকে। কিন্তু বাংলাদেশের গোল রক্ষকের দৃঢ়তায় সফল হতে পারেনি তারাও।

ভুটানের থিম্পুতে বাংলাদেশ-ভারত ফাইনালের নির্ধারিত সময় শেষ হয় গোলশূন্যভাবে। শিরোপা নিষ্পত্তির জন্য ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে ৪-৩ গোলের ব্যাধধানে সাফ চ্যাম্পিয়ন হলেন ভারত।

নির্ধারিত সময়ে ভারতের আধিপত্যই ছিল বেশি। বাংলাদেশ বেশ কয়েকটি সুযোগ তৈরি ‍করলেও প্রতিপক্ষের কড়া রক্ষণ ও ভাগ্য সহায় না হওয়ায় গোলের দেখা পায়নি। টাইব্রেকারেও ভাগ্য সঙ্গে না থাকায় হতাশায় ডুবতে হয়েছে লাল-সবুজ জার্সিধারীদের।

স্পট কিকের শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশের মেয়েরা। ভারত প্রথম শটে লক্ষ্যভেদ করলেও বাংলাদেশের হয়ে কিক নিতে আসা অধিনায়ক শামসুন্নাহার মারে ক্রস বারে।

আত্মবিশ্বাসে ধাক্কা খাওয়া বাংলাদেশের মেয়েরা পরের তিন শট ‍জালে জড়ালেও শেষ রক্ষা হয়নি। কারণ ভারতের কোনও শটই ঠেকাতে পারেনি বাংলাদেশের গোলরক্ষক রুপা চাকমা। তাই শিল্কি দেবীর শট জালে জড়াতেই শিরোপা উদযাপনে মাতে ভারত।

২০১৭ সালে প্রতিযোগিতাটির প্রথম আসরে এই ভারতকে হারিয়েই চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। পরের বছর আবারও ফাইনালে মুখোমুখি হয় তারা ভারতের, সেবার অবশ্য ট্রফি হারাতে হয়েছিল বাংলাদেশের মেয়েদের। এবারের আসরেও শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয় দল দুটি। কিন্তু টাইব্রেকারে হেরে স্বপ্নভঙ্গ হয়েছে শামসুন্নাহারদের।

#Najmul

(Visited 19 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here