বাংলাদেশের বিরুদ্ধে ছন্দহীন ভারত, আদিলের গোলে ড্র করেই থামতে হল সুনীলদের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্কঃ  কাতার ম্যাচে ভারতের নায়ক ছিল গুরপ্রীত সিং। এবার  বাংলাদেশের বিরুদ্ধে যুবভারতীতে ভারতের পরিত্রাতা হয়ে উঠলেন আদিল খান।

মঙ্গলবার  গ্যালারি ভর্তি দর্শক ছিল।  লাল হলুদ আর সবুজ মেরুনের ঘরোয়া ঝগড়া ভুলে কাঁধে কাঁধ মিলিয়ে জাতীয় দলকে সমর্থন ছিল কলকাতা। টিভির পরদায় চোখ ছিল গোটা দেশের। টিফো থেকে শুরু করে ভাইকিং ক্ল্যাপ সবই ছিল। কিন্তু ছিল না সুনীল ছেত্রীদের খেলায় সেই সাবলীল ছন্দ। আর তাই ঘরের মাঠে ফুটবলের মক্কায় ১–১ গোলেই ড্র হল ভারত–বাংলাদেশের ফুটবল ম্যাচ।

এদিন শুরু থেকেই কেমন যেন ছন্দহীন ছিলেন সুনীলরা। বারেবারেই রক্ষণে সন্দেশ ঝিঙ্ঘানের অভাব টের পাওয়া যাচ্ছিল। তার উপর ছিল মিস পাস। আর তাই এশিয়া চ্যাম্পিয়ন কাতারকে আটকানো দলের সঙ্গে এই ভারতীয় দলকে গুলিয়ে ফেলছেন মাঠে উপস্থিত দর্শকরাও। আর ইগর স্টিম্যাচের ছেলেদের ভুলের সুযোগ নিয়েই ম্যাচে এগিয়ে যায় বাংলাদেশ। ম্যাচের সময় তখন ৪২ মিনিট। প্রায় মাঝমাঠের কাছ থেকে নেওয়া জামালের ফ্রি–কিকের ফ্লাইট মিস করেন গুরপ্রীত। আর সেই বলকে ফলো করেই দুরন্ত হেডে গোল করে যান সাদ। পুরো স্টেডিয়ামে তখন যেন নিস্তব্ধতা নেমে এসেছে।

একা সুনীল যেন চেষ্টা করেও এদিন গোলের মুখ খুলতে পারছিলেন না।  শেষ মুহুর্তে হয়ে উঠছিল না ফিনিশিং। এমন সময় ৫৯ মিনিটের মাথায় কর্নার থেকে নেওয়া আনাসের হেড গোললাইন সেভ করে দেন ইব্রাহিম। তবে ভারতের আক্রমণের সঙ্গে চুপ করে না থেকে পাল্টা কাউন্টার অ্যাটাকেও আসতে দেখা যায় বাংলাদেশি ফুটবলারদের। বিশেষ করে তাঁদের ৯ নং জার্সিধারী জীবন। ৭৩ মিনিটে তাঁর চিপ শট কোনওরকমে গোল লাইন সেভ করেন আদিল খান। এরপর দলের পরিত্রাতা হয়েও দেখা দেন সেই আদিল। খেলার ৮৯ মিনিটের মাথায় কর্নার থেকে উড়ে আসা বলে দুরন্ত হেডে গোল করে দলকে সমতায় ফেরান তিনি।

এদিন সুনীল–উদান্তারা কিছু সহজ সুযোগ নষ্ট না করলে ভারত হয়ত তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়তে পারত বলে মনে করছে ওয়াকিবহালমহল।

@স্বর্ণার্ক

(Visited 32 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here