অনুষ্ঠিত হল ভারত-বাংলাদেশ মৈত্রী-উৎসব – ২০১৯ প্রস্তুতি পর্বের সভা

0
39

বিপাশা চক্রবর্তী: ‘উদার আকাশ’-এর আয়োজনে ‘ভারত-বাংলাদেশ মৈত্রী-উৎসব – ২০১৯’-এর প্রস্তুতি পর্বের সভা অনুষ্ঠিত হল কলকাতায়।গত ৬ অক্টোবর ২০১৯ কলকাতায় প্রত্রিকার সম্পাদক ফারুক আহমেদ-এর আহ্বানে এই বিশেষ অনুষ্ঠান সম্পন্ন হয়।

কলকাতায় এবছর ভারত- বাংলাদেশ মৈত্রী উৎসব অনুষ্ঠিত হওয়ার সম্ভাব্য তারিখ নির্দ্ধারিত হয়েছে ২১ ডিসেম্বর ২০১৯।

উৎসবে দুই বাংলার একঝাঁক স্বনামধন্য কবি-সাহিত্যিক-শিল্পী অংশগ্রহণ করবেন। এবার দুই বাংলার দু-জন প্রথিতযশা সাহিত্যিককে গৌরকিশোর ঘোষ স্মৃতি পুরস্কার তুলে দেওয়া উদার আকাশ পত্রিকার পক্ষ থেকে। এছাড়াও সম্মাননা জ্ঞাপন করা হবে দুই বাংলার বেশ কয়েকজন কবি ও সাহিত্যিককে।

মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি  উৎসবে থাকবে কবিদের স্বকণ্ঠে কবিতাপাঠ,  আবৃত্তি, নৃত্য,সঙ্গীত ও আলোচনা সভা। বিস্তারিত অনুষ্ঠান-সূচি খুব শীঘ্রই প্রকাশ পাবে।

আরও পড়ুন:{বালাকোটে সাফল্যের জের, অভিনন্দনের টিমকে বিশেষ সম্মান বায়ুসেনার}

দুই বাংলার লেখকদের লেখা নিয়ে প্রকাশিত হবে উদার আকাশ পত্রিকার বিশেষ মৈত্রী সংখ্যা। প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন ওপার বাংলার বিশিষ্ট কবি ও শিল্পী ড. পাবলো শাহি ও অধ্যাপিকা ফিরোজা বেগম।

এপার বাংলা থেকে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি ও ছড়াকার আনসার উল হক, কবি লালমিয়া মোল্লা, অধ্যাপক ও লেখক মাসুদ রানা, গবেষক সারমিন সুলতানা এবং উদার আকাশ পত্রিকার সম্পাদক ফারুক আহমেদ।

(Visited 21 times, 1 visits today)