জেল থেকে ফের গ্রেফতার হতে পারেন চিদম্বরম

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: জেলেও শান্তি নেই। ফের গ্রেফতার হতে পারেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী তথা আইএনএক্স আর্থিক তছরুপ মামলায় অভিযুক্ত পি চিদম্বরম। এবার জেলে গিয়ে তাঁকে জেরা করার জন্যে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আবেদন মঞ্জুর করল দিল্লির আদালত। বিশেষ আদালতের বিচারক অজয় কুমার কুহার এই নির্দেশ দেন। জানা গিয়েছে, বুধবার তিহাড় জেলে গিয়ে তাঁকে জেরা করবেন এনফোর্সমেন্ট ডিরেক্টোরেটের তদন্তকারীরা।

যদি ইডি-র আধিকারিকরা মনে করেন, তাহলে গ্রেফতারও করতে পারেন এদিন চিদম্বরমকে। উল্লেখ্য, বেআইনি অর্থ লেনদেনের মামলায় ইডি-র তদন্তে গ্রেফতারি থেকে রক্ষাকবচ চেয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন চিদম্বরম। কিন্তু তাঁর আগাম জামিনের আবেদন খারিজ করে দিয়েছিল আদালত। বর্তমানে আইএনএক্স মিডিয়া মামলায় আর্থিক তছরুপের অভিযোগে তিনি সিবিআই-এর হেফাজতে আছেন।

একই মামলায় বেআইনি অর্থ লেনদেনের অভিযোগ রয়েছে চিদম্বরমের বিরুদ্ধে। অন্যদিকে দিল্লি হাইকোর্টে আগেই সিবিআই- এর তরফে অভিযোগ করা হয়েছিল, আইএনএক্স মিডিয়া গ্রুপের অন্যতম প্রধান ইন্দ্রাণী মুখোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন পি চিদম্বরম৷ শুধু তাই নয়, তাঁর সঙ্গে সাক্ষাতের পরে সেই সাক্ষাত সম্পর্কিত যাবতীয় সাক্ষ্যপ্রমাণ নষ্টও করে ফেলেন তিনি।

সিবিআই-এর সলিসিটর জেনারেল তুষার মেহতা বলেন, “দিল্লির ওবেরয় হোটেলের একটি রেজিস্টার থেকে দেখা গিয়েছে হোটেলের গাড়ি করে ইন্দ্রাণী মুখোপাধ্যায় ও তাঁর স্বামী পিটার মুখোপাধ্যায় তদানীন্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন৷”

@মনোজ

(Visited 53 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here