সুস্থ বুদ্ধবাবু, বিছানায় শুয়ে শুয়েই শুনলেন রবীন্দ্রসঙ্গীত

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | September 10, 2019 | 9:22 pm

অরিজিৎ মুখোপাধ্যায়, কলকাতা: হাসপাতালে থাকতে চান না। তাই একটু সুস্থ হতেই বাড়ি ফিরে গিয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। বাড়ি ফিরলেও ঘরেই তাঁর চিকিৎসার সমস্ত ব্যবস্থা করা হয়েছে। ২৪ ঘণ্টাই তাঁকে অক্সিজেন নিতে হচ্ছে৷ সর্বক্ষণের জন্য একজন কর্মী রাখা হয়েছে। যিনি বুদ্ধবাবুকে নজরে রেখেছেন।

পারিবারিক সূত্রে জানা গিয়েছে, বাড়ি ফিরে তিনি যেন নিজেই একটু বেশিই সুস্থ বোধ করছেন। মঙ্গলবার সকালবেলায় ঘুম থেকে উঠে হালকা চিনি ছাড়া লিকার চায়ের সঙ্গে ক্রিমক্র্যাকার বিস্কুট খেয়েছেন। এরপরই তিনি রবীন্দ্রসঙ্গীত শুনতে চান। বেশ কিছুক্ষণ ঋতু গুহর রবীন্দ্রসঙ্গীত শোনেন। দুপুরে চিকিৎসকদের পরামর্শ মতো খাবার খান। তারই মাঝে মাঝে চিকিৎসকরা তাঁর স্বাস্থ্য পরীক্ষা করেছেন।

তিন দিন হাসপাতালে থাকার পর সোমবার দুপুরে পাম অ্যাভিনিউর বাড়িতে ফিরেছেন বুদ্ধবাবু। এমনিতেই হাসপাতালে যেতে চান না তিনি। এক প্রকার সঙ্গাহীন অবস্থায় নিয়ে যাওয়া হয়েছিল বলে বোধহয় নিয়ে যাওয়া সম্ভব হয়েছিল। কিন্তু একটু সুস্থ হতেই বাড়ি ফিরে যাওয়ার জেদ ধরেন। কোনও রকমে তিন দিন রাখা গেলেও সোমবার সকাল থেকে বুদ্ধবাবুর জেদ চূড়ান্ত পর্যায়ে যায়। যার জেরে চিকিৎসকরা এক প্রকার বাধ্য হয়েই বাড়ি ফেরার অনুমতি দিন।

sa.hamid

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট