সাপ-কুমির নিয়ে মোদিকে হুমকি দেওয়ায় বিপাকে পাক গায়িকা, হতে পারে ২বছরের জেল

0
17

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: এবার বিপাকে পড়তে হল পাক পপ গায়িকা রাভি পীরজাদাকে। কিছুদিন আগে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও আপলোড করেন পাক গায়িকা রাভি। ওই ভিডিওতে দেখা গিয়েছে কয়েকটি সাপ ও কুমির নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হুমকি দিয়েছিলেন। আর তার জেরেই এবার পঞ্জাব প্রদেশের বন্য সংরক্ষণ দফতর তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিল বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, কাশ্মীরের ৩৭০ ধারা বাতিলের পর পাক প্রধানমন্ত্রী ইমরান খান রীতিমত সুর চড়াচ্ছেন ভারতের বিরুদ্ধে। আন্তর্জাতিক মহলে জোর ধাক্কা খেয়ে এবার পাক নাগরিকদের ভারতের বিরুদ্ধে উস্কে দিচ্ছেন তিনি। গত ২ সেপ্টেম্বর কয়েকটি সাপ ও কুমির নিয়ে টুইটারে একটি ভিডিও আপলোড করে পাক গায়িকা রাভি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হুমকি দিয়েছিলেন। সেই সঙ্গে তাঁকে বলতে শোনা যায়, ভারতের সীমান্তে গিয়ে সাপ এবং কুমিরগুলিকে তিনি ছেড়ে দিয়ে আসবেন।

আরও পড়ুন: [বিরোধীরা রাজনীতির রঙ মেশালেও মোদি যেন বিজ্ঞানীদের অভিভাবকের সমান ]

ওই ভিডিয়োটি ভাইরাল হতেই তা নজরে আসে পঞ্জাব প্রদেশের বন্য সংরক্ষণ দফতরের। প্রসঙ্গত, পাকিস্তানের বন্য সংরক্ষণ আইন অনুযায়ী বাড়িতে সাপ ও কুমির পোষা নিষিদ্ধ। তাই সাপ ও কুমির পোষার কোনও লাইলেন্স দেওয়া হয় না সেখানে। ফলে বিপাকে পড়তে হয়েছে রাভিকে। বন্য সংরক্ষণ দফতরের দাবি, নিয়মের পরোয়া না করেই সাপ ও কুমির বাড়িতে রেখেছেন ওই পাক গায়িকা।

আরও পড়ুন: [আমেরিকার মদতেই পাক মাটিতে জিহাদিদের প্রশিক্ষণ দেওয়া হয়েছিল, স্বীকারোক্তি ইমরানের]

পঞ্জাবের বন্য সংরক্ষণ দফতরের আধিকারিকদের দাবি, বন্য সংরক্ষণ আইন ভেঙেছেন গায়িকা রাভি। ফলে তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে সংবাদমাধ্যম সূত্রে খবর। জানা গিয়েছে, এদিন স্থানীয় কোর্টে একটি চালানও পেশ করা হয়েছে তাঁর নামে। দোষী সাব্যস্ত হলে ২ বছরের জেল হতে পারে ওই পাক গায়িকার।     (মনোজ)

(Visited 1 times, 1 visits today)