সিকিম হাইকোর্টের প্রধান বিচারপতি হলেন অরূপ কুমার গোস্বামী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সিকিম হাইকোর্টের প্রধান বিচারপতি হিসেবে শপথ গ্রহন করলেন অরূপ কুমার গোস্বামী। রাজভবনে আয়োজিত শপথ অনুষ্ঠানে রাজ্যে রাজ্যপাল গঙ্গা প্রসাদ তাকে শপথবাক্য পাঠ করান। এই শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী পি এস গোলে, রাজ্যের মন্ত্রীগন, লোকসভা সাংসদ ইন্দ্র হাং সুব্বা সহ হাইকোর্টের অন্যান্য বিচারপতিরা।

সিকিম হাইকোর্টের প্রধান বিচারপতি অরূপ কুমার গোস্বামী ১৯৬১ সালের ১১ মার্চ আসামের জোড়হাটে জন্মগ্রহণ করেন। ১৯৮১ সালে গুয়াহাটি বিশ্ববিদ্যালয়ের অধীনে কটন কলেজ থেকে  অর্থনীতিতে (অনার্স) স্নাতক ডিগ্রি লাভ করেন। ১৯৮৫ সালে গুয়াহাটির সরকারী আইন কলেজ থেকে এল.এল.বি. করেন তিনি।

১৯৮৫ সালের ১৬ আগস্ট, অসম, নাগাল্যান্ড, মেঘালয়, মণিপুর, ত্রিপুরা, মিজোরাম এবং অরুণাচল প্রদেশের বার কাউন্সিলের আইনজীবী হিসাবে নাম নথিভূক্ত করেন অরূপ বাবু। এইসময় মূলত তিনি দেওয়ানী, ফৌজদারি, সাংবিধানিক এবং পরিষেবা নিয়ে প্রাকটিস শুরু করেন। ২০০৪ সালের ২১ ডিসেম্বর গুয়াহাটি হাইকোর্টের সিনিয়র অ্যাডভোকেট মনোনীত হন।

এখানেই থেমে থাকেনি উত্তরণ। ২০১১ সালের ২৪ জানুয়ারী গুয়াহাটি হাইকোর্টের অতিরিক্ত বিচারক হিসাবে নিযুক্ত হন। পাশাপাশি তিনি গুয়াহাটি হাইকোর্ট ও কার্বি-অ্যাংলং স্বয়ংশাসিত কাউন্সিলের স্থায়ী পরামর্শদাতা ছিলেন অরূপ কুমার গোস্বামী।

অরূপ কুমার গোস্বামী ২০০০-২০০১ সালে গুয়াহাটি হাইকোর্ট আইনজীবী সমিতির সেক্রেটারি জেনারেল ছিলেন। সেইসাথে তিনি রঞ্জি ট্রফিতে অসমের হয়ে প্রতিনিধিত্ব করেছেন।

@এস. এ. হামিদ

(Visited 21 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here