চেন্নাই থেকে জেএমবি জঙ্গি সন্দেহে গ্রেফতার আশাদুল্লা শেখ, আতঙ্ক ভাতারের ভাঙাপাড়ায়

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | September 10, 2019 | 1:39 pm

নিজস্ব সংবাদদাতা, পূর্ব বর্ধমান: গ্রেফতার হয়েছে এক জেএমবি জঙ্গি। ধৃত জঙ্গির নাম আশাদুল্লা শেখ ওরফে রাজা। চেন্নাই থেকে ধরা হয় তাকে। মঙ্গলবার সকালে গোপন সূত্রে খবর পেয়ে তাকে গ্রেফতার করে পুলিশ। ধৃতের বাড়ি পূর্ব বর্ধমান জেলার ভাতারে। এই ঘটনা জানাজানি হতেই আতঙ্ক ছড়িয়েছে ভাতারের নিত্যান্দপুর গ্রাম পঞ্চায়েতের ভাঙাপাড়ায়।

আসাদুল্লার বাড়ি – নিজস্ব চিত্র

মঙ্গলবার ভাঙাপাড়া গ্রামে পৌছে দেখা যায় তালাবন্ধ অবস্থায় পড়ে রয়েছে আসাদুল্লার বাড়ি। টিনের চালা আর মাটির দেওয়ালের দু-কুটুরী বাড়ির চারপাশ ভরে রয়েছে ঝোপ জঙ্গলে। বাড়ির অবস্থা দেখেই স্পষ্ট হয়ে যায় দীর্ঘদিন ধরে এই বাড়িতে বসবাস করেন না বাসিন্দারা। আসাদুল্লা গ্রেফতার হবার খবর ছড়িয়ে পড়তেই আজানা আতঙ্কে মুখ লুকিয়েছেন প্রতিবেশীরা । কেউ তার বাড়ির ধারে কাছে ঘেঁসতে চাইছেন না। এনআইএ সূত্রে খবর, মহিলাদের হাত ধরে জেহাদী প্রশিক্ষণ নিয়েছিল আসাদুল্লা। মঙ্গলকোটের কুলসুনা গ্রামে আসাদুল্লার শ্বশুর বাড়ি। খাগড়াগড় বিস্ফোরণ কাণ্ডের পরেই আসাদুল্লা গা ঢাকা দেয় ।

ভাঙাপাড়ার বাসিন্দারা জানিয়েছেন, ছয় ভাইয়ের মধ্যে পঞ্চম আসাদুল্লা। খাগড়াগড় বিস্ফোরন কাণ্ডের পর আসাদুল্লা পালিয়ে যাওয়ায় একাকি হয়ে পড়ে তার স্ত্রী হালিমা বিবি ও দুই মেয়ে। স্বামীর বাড়ি ছেড়ে হালিমা তাঁর দুই মেয়েকে নিয়ে বাবার বাড়ি কুলসুনা গ্রামে চলে যায়। গ্রামবাসীরা বলেন- খাগড়াগড় কাণ্ডের পর এনআইএ তাদের গ্রামে তদন্তে এসেছিল। তখনই তাঁরা জানতে পারেন আসাদুল্লা জঙ্গী কার্যকলাপের সঙ্গে যুক্ত। তবে এনআইএর জেরার মুখে পড়তে হতে পারে এমনটা ভেবে প্রতিবেশীদের কেউই আসাদুল্লার বিষয়নিয়ে সংবাদ মাধ্যমের মুখোমুখি হতে চাননি।

sa.hamid

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট