ফের অসুস্থ বুদ্ধদেব ভট্টাচার্য

0
31
ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা, কলকাতা: আবারও গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সিপিএম নেতা বুদ্ধদেব ভট্টাচার্য। অষ্টমীর দিন থেকে তাঁকে আপাতত বাড়িতেই বিশেষ পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকরা ।

দলীয় সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন ধরে কিছুই খাচ্ছেন না প্রাক্তন মুখ্যমন্ত্রী। চোখ মেলে তাকাচ্ছেনও না। পারিবারিক সূত্রে জানা গেছে, প্রায় সাড়ে তিন ঘণ্টা বাইপ্যাপ দেওয়ার পরেও অবস্থার বিশেষ কোনও উন্নতি হয়নি। তবে বুধবার বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি দল তাঁর বাড়িতে গিয়ে তাঁকে দেখে এসেছেন। কিন্তু হাসপাতালে ভরতি করা হবে কি না, সে বিষয়ে এখনও কিছু স্থির হয়নি।

গত ৬ সেপ্টেম্বর শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভরতি হয়েছিলেন তিনি৷ এরপর শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় ৯ সেপ্টেম্বর চিকিৎসকদের অনুমতি না মিললেও এক প্রকার জেদ করেই বাড়ি ফেরেন বুদ্ধবাবু। তারপর থেকে নিয়মিত চিকিৎসকদের নজরেই ছিলেন তিনি। আগের থেকে অনেকটাই সুস্থও হয়ে উঠেছিলেন।

দলীয় সূত্রে জানা গিয়েছে, পুজোর সময় প্রকাশিত তাঁর বই ‘স্বর্গের নিচে মহাবিশৃঙ্খলা’ কেমন বিক্রি হচ্ছে ষষ্ঠীর দিনও বুদ্ধবাবু খবর নিয়েছিলেন। তারপর অষ্টমীর দিন থেকে ফের অসুস্থতা বাড়ে।

@এস. এ. হামিদ

(Visited 36 times, 1 visits today)