আজকের গুরুত্বপূর্ণ খবর ২পশ্চিমবঙ্গ

কেন্দ্রীয় হারে বেতন পেতে কেন্দ্রীয় স্কুলে কাজ করুন, পার্শ্ব শিক্ষকদের কটাক্ষ পার্থর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  ‘কেন্দ্রের হারে বেতন পেতে কেন্দ্রীয় স্কুলে যান। আন্দোনলকারী পার্শ্ব শিক্ষকদের বৃহস্পতিবার এভাবেই কটাক্ষ করলেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

নতুন বেতন কাঠামো চালু করে বেতন বৃদ্ধির দাবিতে ধারাবাহিক আন্দোলন করছেন রাজ্যের পার্শ্ব শিক্ষকরা।  তা নিয়ে কোনও আশার আলো না দেখিয়ে, আন্দোলনের যৌক্তিকতা নিয়েই প্রশ্ন তুলেদিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।  তাঁর কথা,  “কেন্দ্র টাকা দিচ্ছে অথচ আমরা দিচ্ছি না, এটা দেখাক। কেন্দ্রীয় হারে বেতন পেতে গেলে, কেন্দ্রীয় স্কুলে চাকরি করলেই হয়।”

পার্শ্ব শিক্ষকদের ধারাবাহিক আন্দোলন ইতিমধ্যেই প্রভাব ফেলেছে শিক্ষাক্ষেত্রে। আন্দোলন মঞ্চে বিরোধী থেকে শুরু করে নানা মহলের মানুষের উপস্থিতিও অস্বস্তি বাড়িয়েছে রাজ্য সরকারের। তাই বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে পার্থ চট্টোপাধ্যায় বলেন, রাজ্য সরকার সাধ্য মতো বেতন ও ভাতা বৃদ্ধি করেছে।  পার্শ্বশিক্ষকদের আন্দোলন নিয়ে পার্থ’র কটাক্ষ, “একবার এক একটা দাবি নিয়ে রাস্তায় বসছেন। দাবি মিটে গেলে ফের অন্য দাবি নিয়ে রাস্তায় বসছেন। ছাত্র-ছাত্রীদের কথা একটু ভাবুন।”

এ প্রসঙ্গেই পার্থ’র দাবি, কেন্দ্র থেকে পার্শ্ব শিক্ষকদের বেতন বলে আলাদা কিছু আসেনা। কেন্দ্রের কাছে ১৭ হাজার কোটি টাকা পাওনা রয়েছে। তাই,  ছাত্র-ছাত্রীদের স্বার্থ নিয়ে খেলতে দেব না।  এদিকে, পার্শ্বশিক্ষকদের আন্দোলনের অন্যতম দাবি,  কেন্দ্রীয় স্তরে যে বেতন দেওয়া হয়, এখানে তা দেওয়া হোক।  এ ব্যাপারেই পার্থ’র কটাক্ষ,  ” কেন্দ্রীয় হারে বেতন চাইলে, কেন্দ্রীয় স্কুলে যান।”  টাকা কম দেওয়া তো দুরের কথা, এ রাজ্যে পার্শ্বশিক্ষকরা প্রভিডেন্ট ফান্ড,  নানাবিধ ছুটি,  স্বাস্থ্যবীমার যে সুযোগ পান -তা উল্লেখ করে শিক্ষামন্ত্রী বুঝিয়ে দিয়েছেন,  পার্শ্বশিক্ষকদের প্রতি এ রাজ্যে কোনও বঞ্চনা নেই।

(shreyashree)

(Visited 547 times, 1 visits today)

Tags

Related Articles

Back to top button
Close
Close