৩০০ কোটি টাকা নিয়ে দুবাই’র শাসককে ছেড়ে পালিয়েছে স্ত্রী

দুবাই’র শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম ও তার স্ত্রী প্রিন্সেস হায়া বিন্তে আল হুসেইন। ছবি: সংগৃহীত।

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী দুবাই’র শাসক শেখ মুহম্মদ বিন রশিদ আল মাখতুমের ষষ্ঠ স্ত্রী প্রিন্সেস হায়া বিন্তে আল হুসেইন বিপুল পরিমাণে অর্থ নিয়ে পালিয়ে গেছেন। ভারতীয় মুদ্রায় ৩০০ কোটি টাকা ও তার সন্তান নিয়ে পালিয়ে গেছেন। সেইসঙ্গে পালানোর পর দুবাই’র শাসককে তালাকের নোটিশ পাঠিয়েছেন।

প্রিন্সেস হায়াকে চলতি বছরের ফেব্রুয়ারি থেকে জনসম্মুখে দেখা যাচ্ছিলো না। এমনকি তার সামাজিক যোগাযোগ মাধ্যম অ্যাকাউন্টগুলো চালু নেই। যেখানে তিনি প্রতিনিয়ত দাতব্য কাজের ফটো পোস্ট করতেন।

বলা হচ্ছে, তিনি তার কন্যা জালিয়া (১১) ও পুত্র জাভেদকে (৭) নিয়ে জার্মানিতে পালিয়ে গেছেন। জার্মানিতে তিনি রাজনৈতিক আশ্রয়ের আবেদন করেছিলেন।

আরব মিডিয়া জানাচ্ছে, জার্মান কূটনৈতিক প্রিন্সেস হায়াকে দুবাই থেকে পালাতে সাহায্য করেছে। কেননা দেশ দুইটির মধ্যে কূটনৈতিক সম্পর্কের টানাপোড়ান চলছে।

দুবাই’র শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম তার স্ত্রীকে ফেরত পেতে জার্মানিকে অনুরোধ করেছেন। কিন্তু জার্মান কর্তৃপক্ষ দুবাই’র শাসকের অনুরোধ প্রত্যাখ্যান করেছে।

এদিকে দুবাই’র শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম তার স্ত্রীর এমন কাজকে বিশ্বাসঘাতকতা বলে উল্লেখ করেছেন। খবর দ্য সানের।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *