‘ভারতের অভ‍্যন্তরীন বিষয় নিয়ে আমরা কোনো মন্তব্য করতে চাই না’: ওবায়দুল কাদের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সোমবার জম্মু-কাশ্মীর কে দেওয়া বিশেষ মর্যাদা ৩৭০ ধারা বাতিল করেছে কেন্দ্রীয় সরকার। এটা ভারতের অভ‍্যন্তরীন ব‍্যপার‌। তাই এই বিষয়ে কোনো মন্তব্য করতে চাই না প্রতিবেশী দেশ বাংলাদেশ। বুধবার এমনটাই জানিয়ে দিলেন বাংলাদেশের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এদিন বেলা সাড়ে ১১টার দিকে রাজধানী ঢাকার মাজার রোগে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক র‌্যালি পূর্ব সমাবেশে মন্ত্রী এ কথা জানান। ওবায়দুল কাদের বলেন, “ভারত তার সংবিধান থেকে ৩৭০ ধারা রদ করেছে। ভারতের পার্লামেন্ট রাজ্যসভা এবং লোকসভায় বিলটি পাস হয়েছে। ভারতের এ অভ্যন্তরীণ বিষয়ে কোনো মন্তব্য করার, কোনো প্রশ্ন করার এখতিয়ার আমাদের নেই। আমরা বিষয়টি গভীরভাবে পর্যবেক্ষণ করছি। এটা প্রতিবেশী দেশের ইন্টারনাল (অভ্যন্তরীণ) বিষয়। আর প্রতিবেশী বন্ধু দেশের ইন্টারনাল বিষয় নিয়ে আমরা কোনো মন্তব্য করতে চাই না।” এসময় ওবায়দুল কাদের জানান, দুই চার দিনের মধ্যে মশক নিধনের কার্যকর ওষুধ ঢাকায় পৌঁছাবে। তাই এই সময়ের মধ্যে দায় মেটানোর জন্য অকার্যকর ওষুধ ছিটানোর কোনো প্রয়োজন নেই।

সমাবেশে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত এ কর্মসূচিতে উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম, ঢাকা-১৪ আসনের এমপি আকরামুল হক, মির্জা আজম এমপি, ঢাকা উত্তর মহানগর আওয়ামী লীগের সভাপতি একেএম রহমতুল্লাহ প্রমুখ।

(Visited 3 times, 1 visits today)

1 COMMENT

  1. বাংলাদেশের মন্ত্রী কাদের মহাশয় কাশ্মীর নিয়ে পরিষ্কার বলেছেন যে, ৩৭০ সরানো সম্পূর্ণ ভারতের আন্তরিক ব্যাপার | ভারতের যে সব পার্টি কিম্বা মন্ত্রী রা ৩৭০ সারানোর বিরোধ করছেন তাদের কাছে এইটা লজ্জার ব্যাপার | কেন বিরোধ করছেন, এঁরা কেউ লোকসভা তে, তার কোনো প্রতায়জনক রাজনৈতিক কিংবা সাংবিধানিক কারণ দেখতে পারেন নি | কংগ্রেসের বক্তা তো বলে দিলেন যে কাশ্মীর কে UNO মনিটর করে | যারা বিরোধ করছেন তারা খালি বিরোধী বলে বিরোধ করছেন, কিংবা ভাবছেন বিরোধ করলে পুরো মুসলিম ভোট তার প্রাপ হবে কিংবা তারা মানে করেন রাষ্ট্রবাদের কথা বললে তাদের কেউ আর বুদ্ধিজীবী বলবে না |

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here