ভিডিও বার্তায় ভারতীয় সেনাকে আল কায়েদার হুমকি

ভিডিও বার্তায় ভারতীয় সেনাকে আল কায়েদা প্রধানের হুমকি

জম্মু ও কাশ্মীরের সরকার ও ভারতীয় সেনার ওপর নির্মম আঘাত হানতে কাশ্মীরি মুজাহেদিনদের আহ্বান জানিয়েছেন আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আল-কায়েদার শীর্ষ নেতা আয়মান আল-জাওয়াহিরি।

‘কাশ্মীরকে ভুলে যেও না’ শিরোনামের এক ভিডিও বার্তায় তিনি এ আহ্বান জানিয়েছেন বলে এনডিটিভির খবরে বলা হয়েছে।

এছাড়া কাশ্মীরে আন্তঃসীমান্ত সন্ত্রাসবাদে পাকিস্তানের জড়িত থাকার কথা জানিয়েছেন বলেও খবরে জানা গেছে।

তিনি বলেন, আমার দৃষ্টিতে কাশ্মীরের মুজাহিদদের অন্তত এই পর্যায়ে এসে ভারতীয় বাহিনী ও সরকারের ওপর কঠোর আঘাত হানার দিকেই এককভাবে মনোযোগী হওয়া উচিত।

‘এর ফলে ভারতের অর্থনীতিতে রক্ত ঝরবে, জনবল ও সরঞ্জামের ক্ষয়ক্ষতিতে মুখ থুবড়ে পড়বে তারা।’ একপাশে বন্দুক অন্যপাশে কোরআন নিয়ে জাওয়াহিরিকে এমনটাই বলতে শোনা যায় বলে জানিয়েছে এনডিটিভি।

আল-কায়েদা প্রধান তার বার্তায় জাকির মুসার নাম উল্লেখ না করলেও আল-কায়েদার ভারতীয় শাখা আনসার গাজওয়াত-উল-হিন্দের প্রতিষ্ঠাতার ছবি ভিডিওতে বেশ কয়েকবারই ভেসে ওঠে। ভারতের নিরাপত্তাবাহিনীর সদস্যরা চলতি বছরের মে মাসে তাকে হত্যা করেছে।

কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর ওপর হামলা চালাতে আল-কায়েদা যে গোষ্ঠীগুলোকে প্রস্তুত করেছিল মুসার আনসার গাজওয়াত-উল-হিন্দ ছিল তার শুরুর দিককার একটি। পাকিস্তানি সেনাবাহিনী ও সরকারকে আমেরিকার পা চাটা অ্যাখ্যা দিয়ে এদের ফাঁদে পা না দিতেও অনুসারীদের আহ্বান জানিয়েছেন জাওয়াহিরি।

তিনি বলেন, পাকিস্তানের সেনাবাহিনী এবং সরকারের আগ্রহ হচ্ছে, সুনির্দিষ্ট রাজনৈতিক লক্ষ্যে মুজাহেদিনদেরকে ব্যবহার ও পরে ছেঁটে ফেলা। সীমান্ত ঘিরে পাক-ভারতের সংঘাতকে মার্কিন গোয়েন্দাদের মদদপুষ্ট সেকিউলার লড়াই বলেও অভিহিত করেন এ আল-কায়েদা নেতা।

(Visited 16 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here