বন্ধ হয়ে গেল দার্জিলিঙের টয়ট্রেন

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | July 10, 2019 | 7:01 am

ধ্বসের ফলে বন্ধ হয়ে গেল দার্জিলিঙের টয়ট্রেন

দার্জিলিং: বৃষ্টিতে ধ্বসের ফলে বন্ধ হয়ে গেল দার্জিলিঙের টয়ট্রেন পরিষেবা। মঙ্গলবার সকালে ৫৫ নম্বর জাতীয় সড়কে ধ্বস নামার ফলে একাধিক জায়গায় যানজটের সৃষ্টি হয়।

দার্জিলিঙের প্রশাসনিক কর্তাদের মতে, যে জায়গাগুলোতে ধ্বস নেমেছে, সেগুলি পরিষ্কার করতে মঙ্গলবার গোটা দিনটাই সময় লাগবে। ফলে আজ দার্জিলিং-কার্শিয়াং শাখায় তীব্র যানজটের সম্ভাবনা আছে। এলাকায় জারি হয়েছে সতর্কতা। আবহাওয়ার আরও অবনতি হওয়ার কারণে এলাকায় আবারও ধ্বসের আশঙ্কা রয়েছে প্রশাসনিক মহলে।

গত কয়েকদিন ধরেই প্রবল বৃষ্টি হচ্ছে দার্জিলিং ও কালিম্পং-সহ উত্তরবঙ্গের একাধিক জেলায়। রবিবার থেকে বৃষ্টিপাতের পরিমাণও বেড়েছে। এর ফলে বেশ কয়েকটি জায়গায় ধ্বসে পড়ে মাটি। এর ফলে ৫৫ নম্বর জাতীয় সড়কে ধ্বস নামে। ফলে রংপং কার্শিয়াং রুটে যান চলাচল ব্যাহত হয়েছে। এছাড়া শিলিগুড়ি-দার্জিলিং রুটে ব্যাহত হয়েছে টয়ট্রেন পরিষেবা। ধসের জায়গাগুলো পরিষ্কার শুরু হয়েছে। তবে মঙ্গলবার বিকেলের আগে এলাকায় যান চলাচল স্বাভাবিক হওয়ার কোনও সম্ভাবনা নেই। এছাড়া ঘুম স্টেশনের কাছেও ধ্বসের খবর পাওয়া গিয়েছে। ফলে সমস্যায় পড়েছেন পর্যটকরা।

মঙ্গলবার থেকে বৃষ্টি আরও বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। দার্জিলিং-সহ একাধিক এলাকায় ভারী বৃষ্টির পূর্বাভাসও রয়েছে। ফলে ধ্বসের সম্ভাবনার কথা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। প্রবল বৃষ্টিতে ইতিমধ্যেই মৃত্যু হয়েছে প্রৌঢ় দম্পতির।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *