লালবাজার অভিযান ঘিরে খণ্ডযুদ্ধ, বিজেপি সমর্থকদের উপর চলল কাঁদানে গ্যাস, জলকামান

বিজেপির মিছিলকে ছত্রভঙ্গ করতে টিয়ারগ্যাস সেল ছুঁড়ল কলকাতা পুলিশ

সোমনাথ আদক, কলকাতা: সত্যি হল মুকুল রায়ের আশঙ্কা।  বিজেপির লালবাজার অভিযান ঘিরে ধুন্ধুমার বি বি গাঙ্গুলী স্ট্রিটে। সেন্ট্রাল অ্যাভিনিউ জুড়ে জায়গায় জায়গায় কার্যত খন্ডযুদ্ধের আকার নেয় পুলিশ ও বিজেপি কর্মীদের মধ্যে। বিজেপি কর্মীদের ছত্রভঙ্গ করতে ছোড়া হয় কাঁদানে গ্যাস থেকে জলকামান।

বেলা একটা কুড়ি মিনিট নাগাদ ওয়েলিংটন স্কোয়ার থেকে বিজেপির মিছিল শুরু হয়েছিল। বিবি গাঙ্গুলী স্ট্রিটের মুখে ত্রিস্তরীয় ব্যারিকেড করে পুলিশ সেই মিছিলকে আটকাতে চেষ্টা করে। বিজেপি কর্মীরা প্রথম সেই ব্যারিকেড ভেঙে এগনোর চেষ্টা করে। তারপরেই শুরু হয় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি। শুরু হয় পুলিশের সঙ্গে খন্ডযুদ্ধ। এরফলে পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। পরিস্থিতি সামাল দিতে পুলিশ কাঁদানে গ্যাসের শেল ছুঁড়লে পালটা বিজেপি কর্মীরা ইটবৃষ্টি করে। উত্তেজিত বিজেপি কর্মী সমর্থকদের ছত্রভঙ্গ করতে পুলিশ জলকামান ব্যাবহার করে।

ব্যারিকেড ভেঙে এগনোর চেষ্টা বিজেপি কর্মীদের

সন্দেশখালির ঘটনা নিয়ে গত রবিবারই বিজেপি নেতৃত্ব এই কর্মসূচির কথা ঘোষণা করেছিল। গেরুয়া শিবিরের অভিযোগ, রাজ্যে আইনশৃঙ্খলা বলে কিছু নেই। তাই কলকাতা পুলিশের সদর দফতরেই অভিযান করার সিদ্ধান্ত নেন দিলীপ ঘোষ, মুকুল রায়, রাহুল সিনহারা। এই সময় মুকুলবাবু এমন পরিস্থিতি তৈরী হওয়ার আশাংকা প্রকাশ করেছিলেন। কার্যত সেই আশংকাই সত্যি হল এদিন।

সাময়িকভাবে জমায়েতকে ছত্রভঙ্গ করা গেলেও, পুলিশের অনুমান আবার বিজেপি কর্মী সমর্থকরা পুলিশকে আক্রমন করতে পারে। তাই আবার ব্যারিকেড তৈরি করেছে পুলিশ।

 

 

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *