আদিবাসী পরিবারের জমি দখল করে পার্টি অফিস, খেসারত দিল তৃণমূল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | August 11, 2019 | 3:58 pm

ঘাটাল: আদিবাসী পরিবারের জমি দখল করে পার্টি অফিস করার খেসারত দিল তৃণমূল। সেই জমির উপর গড়ে ওঠা শাসক দলের কার্যালয় দখল করল আদিবাসী সংগঠন। তৃণমূলের দলীয় পতাকা খুলে লাগানো হলো ভারত জাকাত মাঝি পারগানা মহলের পতাকা।

শনিবার পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা ১ নম্বর ব্লকের লক্ষ্মীপুর এলাকার তৃণমূলের অঞ্চল কার্যালয় তালা লাগিয়ে নিজেদের পতাকা টাঙিয়ে দেয় আদিবাসীদের সংগঠন। শুরু হয়েছে শোরগোল, এই ঘটনায় মুখে কুলুপ তৃণমূল নেতৃত্বের। এ বিষয়ে ব্লকের বিডিও অভিষেক মিশ্র বলেন ” ঘটনাটি শুনেছি দেখছি। সংগঠনের দাবি, তৃণমূল পার্টি অফিস-এর জায়গায় দীর্ঘদিন ধরেই বসবাস করত আদিবাসী এক গরীব পরিবার। দীর্ঘদিন যাবৎ সরকারি এই জায়গা নিজেদের দখলে রেখে চাষবাস করে দিন যাপন করত আদিবাসী পরিবারটি। ক্ষমতায় এসেই আদিবাসী পরিবারটিকে তৃণমূল নেতৃত্ব ভুল বুঝিয়ে ওই জায়গার দখল নিয়ে প্রাসাদ প্রমাণ দলীয় কার্যালয় বানায়। বিভিন্ন সময় নিজের জমি ফিরে পেতে শাসক দলের নেতাদের দ্বারস্থ হয়েছে এই আদিবাসী পরিবার। এতেই ক্ষোভে ফুঁসছে এই আদিবাসী পরিবার। এই পরিবারের সদস্য লক্ষী সরেন বলেন, “তৃণমূল নেতাদের তরফে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল দু কাঠা জমি ও চাকরি দেওয়া হবে। কিন্তু বেশ কয়েক বছর কেটে গেলো পূরণ হয়নি প্রতিশ্রুতি। চাকরি দেওয়া তো দূর অস্ত দেওয়া হয়নি জমিও। তবে দুই কাঠা জমি শুধু দেখানো হয়েছে, তাই কোন সুরাহা না পেয়ে আমাদের সংগঠন ভারত জাকাত মাঝি পারগানার নেতৃত্তের কাছে লিখিতভাবে পুরো বিষয়টি জানাই। এর পরেই এই পার্টি অফিসে তালা লাগিয়ে কার্যত দখল নিয়েছে ভারত জাকাত মাঝি পারগানা মহল।

সংগঠনের নেতা মনোরঞ্জন মর্ম্নূ বলেন, “আমরা এই এলাকার তৃণমূল নেতৃত্বকে লিখিতভাবে বিষয়টি নিয়ে আলোচনার কথা বললেও তৃণমূল নেতৃত্ব কোনও গুরুত্ব না দেওয়ায় এই পথ বেছে নিতি বাধ্য হলাম।” এই ঘটনায় ইতিমধ্যেই শুরু হয়েছে রাজনৈতিক গুঞ্জন। এবিষয়ে বিজেপির মণ্ডল সভাপতি নন্দ নিয়োগী বলেন, “এটাই তো তৃণমূল এর কালচার সাধারণ মানুষকে ভুল বুঝিয়ে জায়গা নেওয়া, তাই আজ যেটা হয়েছে সঠিক হয়েছে।” এবিষয়ে তৃণমূল নেতৃত্বের মুখে কুলুপ, লক্ষীপুর অঞ্চলে উপপধান (তৃণমূল নেতা) শঙ্কর চৌধুরীর বলেন, “এবিষয়ে কিছু বলবনা দলের নির্দেশ আছে, প্রশাসনকে বিষয়টি জানিয়েছি, দল ও প্রশাসন বিষয়টি দেখছে।” প্রশ্ন উঠছে, দখলে থাকা সরকারি জায়গা পুনর্দখল করে কিভাবে কার্যলয় করল তৃণমূল।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট