আগামী ৪৮ঘণ্টা বৃষ্টি কলকাতা-সহ দক্ষিণবঙ্গের ৮ জেলায়

A bird flies as rain clouds hover over in New Delhi, India, Wednesday, May 9, 2018. The Indian meteorological department has warned of possible thunderstorm accompanied with gusty winds at isolated places in several parts of India. (AP Photo/Manish Swarup)

যুগশঙ্খ ডিজিটাল ডেস্কঃ অবশেষে বর্ষামুখর শ্রাবণ, এদিন সকাল থেকে আঁধার ঘনিয়ে আসে, ঘন কালো মেঘে ঢেকে যায় চারপাশ। আগামী ৪৮ ঘণ্টা একটানা মাঝারি সম্ভাবনা কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।কিছুদিন আগে বঙ্গোপসাগরের ওপর যে নিম্নচাপ তৈরি হয়েছে, তাতে সক্রিয় হয়েছে মৌসুমী বায়ু। কিন্তু তাতে আশানুরূপ বৃষ্টি হয়নি। আজ সোমবার সারাদিন মেঘলা থাকবে আকাশ। সন্ধ্যার দিকে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিন সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। সর্বনিম্ন ২৮ ডিগ্রি, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে আর্দ্রতার পরিমাণ ৯৬ শতাংশ। ফলে ঘর্মাক্ত পরিবেশ থাকবেই। বজায় থাকবে অস্বস্তি।

আবহাওয়া দফতরের পূর্বাভাস, কলকাতা-সহ সন্নিহিত অঞ্চল ও দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় সপ্তাহের শুরুতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। মূলত ৮ জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আষাঢ়ে উত্তরবঙ্গে বৃষ্টির দাপট দেখা গেছে৷ অধরা থেকেছে দক্ষিণবঙ্গ৷ রাস্তায় বেরোলে পোড়ে রোদের জ্বালায় নাজেহাল হতে হয়েছে শহরবাসীকে৷ সামান্য বৃষ্টির অপেক্ষায় চাতকের মতো দিন কেটেছে শহরবাসীর৷ অবশেষে বৃষ্টি দেখা, অক্টোবরের শেষ সপ্তাহ পর্যন্ত বর্ষা থাকতে পারে৷

 

(Visited 1 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here