ব্যাঙ্ক প্রতারণা মামলায় অভিযুক্ত কমলেশ পারেখকে সাময়িক স্বস্তি দিল হাইকোর্ট

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের অন্যতম বৃহৎ ব্যাঙ্ক প্রতারণা ও অবৈধ সোনার  লেনদেনের ঘটনায় শুক্রবার অন্যতম অভিযুক্ত কমলেশ পারেখকে সাময়িক স্বস্তি দিল কলকাতা হাইকোর্ট। তার বিরুদ্ধে জারি হওয়া গ্রেফতারি পরোয়ানার উপর অন্তর্বর্তী স্থগিতাদেশের পাশাপাশি সিবিআই তার বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ নিতে পারবে না বলে জানিয়ে দিলেন বিচারপতি রাজাশেখর মান্থা।

{আরও পড়ুন:দীর্ঘদিন নিয়োগের অভাবে ধুঁকছে সরকারি মাদ্রাসাগুলি}

অভিযোগ ছিল, ২০১৭ ও ১৮ আর্থিক বর্ষে কলকাতার শ্রী গণেশ জুয়েলারি হাউসের প্রমোটার নিলেশ পারেখ একাধিক সংস্থা খুলে বিভিন্ন ব্যাঙ্ক থেকে ৠণ নেন। পাশাপাশি প্রায়  দেড় হাজার কেজি সোনা শুল্ক ছাড়া বিদেশ থেকে এনে বিক্রি করে দেন। পরে ৠণ নিলেও ওই সংস্থা গুলি লোকসান রয়েছে দাবি করে টাকা ফেরত দেয়নি। জালিয়াতি করে এইভাবে ১২ হাজার কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ ওঠে।

২৫টি ব্যাঙ্কের হয়ে এসবিআই মামলা করে। ২০১৭ সালে সিবিআই নিলেশকে গ্রেফতার করে। কিন্তু সে ছাড়া পেয়ে যায়। ফের ২০১৮ তে গ্রেফতার করে ডিআরআই।

কিন্তু এদিন আদালতে তার আইনজীবীর দাবি, এই ঘটনার মূল অভিযুক্ত তার ভাই নিলেশ। সে বর্তমানে ডিরেক্টরেট অফ রেভেনিউ ইন্টেলিজেন্স এর হেফাজতে রয়েছে। এই ঘটনার অপর অভিযুক্ত কমলেশ দুবাইয়ের বাসিন্দা। দুবাই থেকেই জামিনের জন্য হাইকোর্টের দ্বারস্থ হয়। সে এই ঘটনার সঙ্গে সরাসরি জড়িত নয়।

bipasha

(Visited 13 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here