Slideকলকাতা

দুটি ডায়ালিসিস কেন্দ্র তৈরি করবে পুরসভা

কলকাতা: এবার কিডনির অসুখে আক্রান্ত রোগীদের জন্য ডায়ালিসিস কেন্দ্র করার সিদ্ধান্ত নিল কলকাতা পুরসভা। দক্ষিণ কলকাতার চেতলায় ও পূর্ব কলকাতার গিরিশ চন্দ্র বসু রোডে অবস্থিত পুরস্বাস্থ্যকেন্দ্রের পাশেই তৈরি করা হবে দুটি ডায়ালিসিস কেন্দ্র। পুরভবনে শনিবার বরো ৬ -এর প্রশাসনিক বৈঠকে এমন সিদ্ধান্ত হয়েছে বলে জানান মেয়র ফিরহাদ হাকিম|
এদিন মেয়র জানান, কলকাতা পুরসভা কিডনি রোগীদের সুবিধায় পিপিপি মডেলে দুটি ডায়ালিসিস কেন্দ্র করার সিদ্ধান্ত নিয়েছে। ডায়ালিসিস কেন্দ্র করার অনুমোদনের জন্য আগামী সপ্তাহেই রাজ্যের স্বাস্থ্য দফতরে চিঠি পাঠানো হবে”। তিনি আরও জানান, এর পাশাপাশি তৃণমূল কংগ্রেসের প্রয়াত সাংসদ সুলতান আহমেদের নামে ৬১ নম্বর ওয়ার্ডের এলিয়ট লেনে একটি ইংরেজি মাধ্যম স্কুল করার জন্য রাজ্য শিক্ষা দফতরে প্রস্তাব দেওয়া হবে।
এদিকে, এবার থেকে শহরের রাস্তায় পুরসভার স্টোর থেকে আর কোনও বাল্ব লাগানো হবে না। শহরে সর্বত্র এলইডি আলো লাগানো হবে। এলইডি লাইটের বরাতপ্রাপ্ত সংস্থাকে ৫ বছরের জন্য আলোর রক্ষণাবেক্ষণের দায়িত্ব নিতে হবে। অন্যদিকে, ১৯২ কোটি টাকার বাজেটে আম্রুত প্রকল্পে মৌলালি থেকে পামার বাজার পর্যন্ত নিকাশিনালার পলি উত্তোলনের জন্য কেন্দ্রের ছাড়পত্র আগামী বছরের মধ্যেই নিয়ে আসার উদ্যোগ নেওয়া হচ্ছে বলেও মেয়র জানান।

(Visited 4 times, 1 visits today)

Tags

Related Articles

Back to top button
Close
Close