ব্রাজিলিয়ানদের রাতে দুরন্ত হ্যাটট্রিক নতুন নেমারের

The Brazilian hat-trick is a hot hat-trick of the new Neymar

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: চ্যাম্পিয়ন্স লিগে অভিষেকটা দারুণভাবে রাঙালেন রদ্রিগো। ঘরের মাঠে হ্যাটট্রিকের পাশাপাশি সতীর্থের গোলেও অবদান রেখেছেন এই তরুণ। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত তার নজরকাড়া পারফরমেন্সের দিনে অন্যদের পারফরমেন্সও ছিল চোথ ধাঁধানো। চার মিনিটে প্রথম গোলের তিন মিনিট পরেই আবারো জালে দেখা পান রদ্রিগো।

জিদান বললেন, ‘‘ছেলেটা বড় দ্রুত সব শেখে। শরীরটাই যা দুর্বল। দক্ষতা বিচার করলে বলতেই হবে, পারে না এমন কিছু নেই।’’ করিম বেঞ্জেমাকে বলতে শোনা গেল, ‘‘কে বলবে ওর বয়স ১৮! খেলায় ভয়ডরই নেই।’’

‘ছেলের’ নাম রদ্রিগো সিলভা দে গয়েস। এই মরসুমেই স্যান্টোস থেকে সই করিয়েছে রিয়াল মাদ্রিদ। বুধবার সান্তিয়াগো বের্নাবাউয়ে জীবনের প্রথম চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচেই হ্যাটট্রিক করেছেন গালাতাসারের বিরুদ্ধে। রিয়াল জিতেছে ৬-০। জোড়া গোল বেঞ্জেমার। স্পর্শ করলেন লিয়োনেল মেসির টানা পনেরো মরসুম চ্যাম্পিয়ন্স লিগে গোল করার নজির।

কিন্তু সব ছাপিয়ে গেলেন পেলের দেশের নবাগত, যাঁকে ইতিমধ্যেই বলা হচ্ছে ‘নতুন নেমার’। এবং এত বড় ক্লাবের জার্সিতে প্রথম ছ’ম্যাচের পাঁচটিতেই গোল পেয়েছেন। মজা হচ্ছে, রদ্রিগো আর নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়রের উচ্চতাও এক। পাঁচ ফুট ন’ইঞ্চি! চ্যাম্পিয়ন্স লিগে ওয়েন রুনির সব চেয়ে কম বয়সে অভিষেকে হ্যাটট্রিকের রেকর্ড ভেঙে রদ্রিগো বলে গেলেন, ‘‘রিয়াল আমায় নেবে জানার পরে মনে হয়েছিল স্বপ্ন সত্যি হল। হ্যাটট্রিক করে কতটা খুশি বোঝাতে পারব না। তবে উত্তেজিত হলে চলবে না। সবে শুরু করলাম।’’

চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদ খেলছে গ্রুপ ‘এ’-তে। চার ম্যাচে সাত পয়েন্ট নিয়ে তারা দু’নম্বরে। নকআউটেও হয়তো খেলবে। পার্ক দে প্রিন্সে শীর্ষে থাকা প্যারিস সাঁ জারমাঁ ১-০ হারাল ক্লুব ব্রাগেকে। এ বারের টুর্নামেন্টে এখনও পায়ে বল লাগাননি নেমার। বুধবার গ্যালারিতে খেলা দেখলেন। হয়তো ভেবেছিলেন, জেতাবেন কিলিয়ান এমবাপে। কিন্তু জেতালেন মাউরো ইকার্ডি। ২১ মিনিটে গোল করে। শুধু জেতালেন না, পিএসজি-র নক-আউটে খেলা নিশ্চিত করলেন। চার ম্যাচের সব ক’টি জিতে এমবাপেরা ধরাছোঁয়ার বাইরে।

গ্রুপ ‘বি’ থেকে শেষ ষোলোর টিকিট পেল বায়ার্ন মিউনিখ। অ্যালিয়াঞ্জ এরিনায় অলিম্পিয়াকসকে ২-০ হারিয়ে। কিছুদিন আগেই তারা বুন্দেশলিগায় আইনট্র্যাখ‌্টের কাছে পাঁচ গোল হজম করেছিল। যে ম্যাচের পরে চাকরি যায় ম্যানেজার নিকো কোভাচের। শোনা যাচ্ছে আর্সেন ওয়েঙ্গার কোচ হবেন।

প্রাক্তন আর্সেনাল কোচ অবশ্য জানিয়েছেন, তাঁর সঙ্গে বায়ার্নের কথা হয়নি। জার্মান ক্লাবকে এখনও টানছেন রবার্ট লেয়নডস্কি। বুধবারও গোল পেলেন। গোল পেলেন টটেনহ্যামের সন হিউন মিনও। জোড়া গোল। গত বারের রানার্স ৪-০ হারাল রেড স্টারকে। ইপিএলে আগের ম্যাচে এভার্টনের আন্দ্রে গোমেসকে বিশ্রী ট্যাকল করে লাল কার্ড দেখেন হিউন। বুধবার ভক্তদের কাছে ক্ষমা চাইলেন। ক্ষমা তো করবেই তারা, তাঁর জন্যই তো টটেহ্যামের শেষ ষোলো প্রায় নিশ্চিত হয়ে গেল।

#Najmul

(Visited 12 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here