বিজেপিতে গেলে আগামী বিধানসভায় জয় নিশ্চিত, কিন্তু এক ইঞ্চি জমি বিজেপিকে ছাড়ব না: গৌতম দেব

0
11

বাপি অধিকারী, শিলিগুড়ি: ‘বিজেপিতে গেলে আগামী বিধানসভায় নিজের জয় সহজ হবে। কিন্তু সে স্কুলের ছাত্র নই। তাই লড়াই করব। এক ইঞ্চি জমিও বিজেপি-কে ছাড়ব না।’ আজ শিলিগুড়িতে এসে এমনি মন্তব করলেন পর্যটন মন্ত্রী গৌতম দেব।

গৌতম দেব জানান, মুখ্যমন্ত্রী বলেছেন পুলিশি নির্ভরতা কমাতে। তিনি বলেন, “লোকসভায় হারের পর নিজেই সে রাস্তায় হেঁটেছি। আমার মনে হয় মানুষ আমাদের শাস্তি দিয়েছে। তাই সরকারি পাইলট, একাধিক পুলিশের গাড়ি, লালবাতি গাড়ি, ক্যাবিনেট মন্ত্রীর গাড়িতে লাগানো জাতীয় পতাকা সবই প্রত্যাহার করেছি। এভাবে চলতে গিয়ে বিক্ষোভের মুখে পড়লে তার মুখোমুখি হব। কিন্তু মানুষের সঙ্গেই থাকব। মানুষকে ভয় পাওয়ার কী আছে?”

তিনি আরও বলেন, “মোদি ৬০০ আসন পেলেও গৌতম দেবের গাছের পাতা পড়বে না। আমি বিজেপি-কে কোনও রাজনৈতিক দল মনে করি না। যে দল রাজনীতির সঙ্গে ধর্মকে মেশায় তারা ৭০০ আসন পেলেও আমার কিছু যায় আসে না। সেদিক থেকে আমার মনে হয় বামেদের তাও কিছুটা নীতি বা আদর্শ আছে। তবে এই বামেরা নয়। পুরোনো বামেদের কিছু তাত্ত্বিক নীতি আমার ভালো লাগে।

" class="__youtube_prefs__" title="YouTube player" allow="autoplay; encrypted-media" allowfullscreen data-no-lazy="1" data-skipgform_ajax_framebjll="">

“বিধানসভা ভোট প্রসঙ্গে গৌতমবাবু বলেন, “প্রথমে ভেবেছিলাম  আগামী বিধানসভায় শিলিগুড়ি থেকে লড়ব। কিন্তু আমার বিধানসভায় এবারের লোকসভা নির্বাচনে ৮৭  হাজার ভোটে পিছিয়ে রয়েছি। এখন আসন পালটে নিলে সকলে ভাববে আমি পালিয়ে গেছি। তাই আগামী নির্বাচনেও ওই ডাবগ্রাম-ফুলবাড়ি থেকেই লড়ব।

“কাটিমানি প্রসঙ্গে তিনি বলেন, “দলের কর্মী নেতাদের বারবার বলেছি স্বচ্ছ হতে হবে। নিজের দপ্তরে স্বচ্ছভাবেই ই-টেন্ডার করি। ক্ষমতায় দীর্ঘদিন থাকলে কিছু ক্ষেত্রে দুর্নীতির জন্ম হয়। কিন্তু এটাও ঠিক সব নেতাই মুদ্রার এপিঠ-ওপিঠ নয়। দল তো এসব করেনি। করেছেন কিছু নেতা। মুখ্যমন্ত্রীর নির্দেশে কাজ করি। সকলকে স্বচ্ছ হতে বলি।”

(Visited 2 times, 1 visits today)