Top Newsদেশ

স্বস্তির ঘুমে পশু চিকিৎসকের আত্মা, ‘এনকাউন্টার’ খ্যাত ভিসি সজ্জানার হাতেই খতম ৪ অভিযুক্ত

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: অবশেষে শান্তি পেল পশু চিকিৎসকের আত্মা। আর বিচার পেল গোটা দেশ। সারা দেশ জুড়ে কঠোর শাস্তির দাবি উঠেছিল পশু চিকিৎসকের নিদারুণ পরিণতির কারণে। বিচার ব্যবস্থার ওপর ধিক্কার জানিয়েছিল মানুষ। আজ ভোরে হায়দরাবাদ কান্ডের ৪ অভিযুক্তের এনকাউন্টারে মৃত্যুর খবর ছড়িয়ে পড়তে না পড়তেই অবশেষে বিচার হল মনে করছে গোটা রাজ্যের মানুষ। আর এই এনকাউন্টারের নেপথ্যে রয়েছেন সাইবারাবাদ-এর পুলিশ কমিশনার ভিসি সজ্জানার। ‘এনকাউন্টার’ বা ‘পুলিশি সংঘর্ষ’-এর জন্যই তিনি খ্যাত।

পুলিশ সূত্রে খবর, শুক্রবার ভোররাতে  হায়দরাবাদ গণধর্ষণ কান্ডে অভিযুক্ত চারজনকে নিয়ে তারা ঘটনাস্থলে গিয়েছিলেন ঘটনার পুনর্নির্মাণ করতে। সেখানে হঠাৎ-ই পুলিশের হাত থেকে অস্ত্র ছিনিয়ে নিয়ে পালানোর চেষ্টা করে অভিযুক্তরা। তখনই পাল্টা গুলি চালায় পুলিশ। সেখানেই খতম হয় ওই চার অভিযুক্ত।

{আরও পড়ুন: পুলিশের এনকাউন্টারে খতম হায়দরাবাদ কান্ডে অভিযুক্তরা}

কে এই ভিসি সজ্জানার?

এনকাউন্টার খ্যাত আইপিএস ভিসি সজ্জানার আদতে কর্নাটকের মানুষ। তবে বর্তমানে তেলেঙ্গানার বাসিন্দা হলেও হুবলি-তে তাঁর আদিবাড়ি। ১৯৯৫-এর আইপিএস হওয়ার পর তাঁকে অবিভক্ত অন্ধ্রপ্রদেশ-এ দায়িত্ব দেওয়া হয়েছিল। অন্ধ্রপ্রদেশ ভাগ হওয়ার পর তিনি তেলেঙ্গানায় নিযুক্ত হন।

কর্মজগতে একের  পর এক কৃতিত্বের অবদান রয়েছে আইপিএস ভিসি সজ্জানার । যেমন ২০০৮ ডিসেম্বর সালের ঘটনা। অন্ধ্রপ্রদেশ (বর্তমানে তেলেঙ্গানায়)-এর ওয়ারাঙ্গালে প্রেমে প্রত্যাখ্যাত হওয়ার বদলা নিতে দুই ইঞ্জিনিয়ারিং ছাত্রীর উপর অ্যাসিড হামলার ঘটনা সামনে আসে। সেই ঘটনা ঘিরে উত্তাল হয়েছিল দেশ। হায়দরাবাদ গণধর্ষণ কাণ্ডের মতোই অভিযুক্তদের নিয়ে যাওয়া হয়েছিল ঘটনার পুনর্নির্মাণ করতে। সেদিনও পুলিশি সংঘর্ষে মৃত্যু হয়েছিল তিন অভিযুক্তের। নেপথ্যে ছিলেন সেই পুলিশ কমিশনার ভিসি সজ্জানার।

{আরও পড়ুন:জ্বলন্ত অবস্থাতেই ১ কিলোমিটার ছুঁটেছিলেন উন্নাওয়ের নির্যাতিতা}

বলা যায়, দুটি গুরুত্বপূর্ণ তদন্ত অসম্ভব পারদর্শিতার সঙ্গে নিষ্পত্তি করলেন পুলিশ কমিশনার সজ্জানার। সাইবারাবাদের বর্তমান পুলিশ কমিশনার ২০০৮ সালে ছিলেন ওয়ারাঙ্গালের এসপি। হায়দরাবাদের ঘটনার তদন্তের দায়িত্ব ভিসি সজ্জানার নেওয়ার পর থেকেই গত কয়েকদিনে অন্ধ্র ও তেলেঙ্গানায় অনেকেরই মনে পড়ে গিয়েছিল ২০০৮ সালের ‘এনকাউন্টার’-এর কথা। মানুষের দাবি উঠেছিল ‘ওয়ারাঙ্গাল স্টাইল’-এর ন্যায়বিচার দিন সজ্জানার। আর সেই কাজই করে দেখালেন তিনি।

 

bipasha

(Visited 94 times, 1 visits today)

Tags

Related Articles

Back to top button
Close
Close