একবারের জন্যও লোকসভা স্থগিত না হওয়ায় সাংসদদের ধন্যবাদ, ওম বিড়লার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | August 11, 2019 | 12:33 pm

নয়াদিল্লি: চলতি অধিবেশন সফলভাবে সম্পন্ন হওয়ার জন্য সাংসদদের ধন্যবাদ জানালেন লোকসভার অধ্যক্ষ ওম বিড়লা। সংসদের চলতি অধিবেশনের শেষে শনিবার সাংবাদিক বৈঠকে উপস্থিত হয়েছিলেন লোকসভার অধ্যক্ষ ওম বিড়লা। সব সাংসদদের ধন্যবাদ জানিয়েছেন লোকসভার অধ্যক্ষ। তিনি বলেন, “এ বার একটিও সেশনে লোকসভার কাজ বন্ধ হয়নি। তাই নির্ধারিত সময়ের থেকে ৭২ ঘণ্টা বেশি অধিবেশন চলেছে। অর্থাৎ প্রায় ১২টি সেশন বেশি হয়েছে।
একের পর এক যুগান্তকারী সিদ্ধান্ত গৃহিত হয়েছে সদ্য শেষ হওয়া সংসদের অধিবেশনে বিভিন্ন ইস্যুতে সরকারের সঙ্গে মত বিরোধ হলেও সংখ্যা গরিষ্ঠতা ও সাংসদদের সহযোগিতায় পাশ হয়েছে একের পর এক বিল। এর এটা সম্ভব হয়েছে সংসদের সদস্যদের সহযোগিতার জেরেই একবারের জন্যও লোকসভা স্থগিত না হওয়ায় সব সাংসদদের ধন্যবাদ জানিয়েছেন স্পিকার। তিনি বলেন, “এ বার একটিও সেশনে লোকসভার কাজ বন্ধ হয়নি। তাই নির্ধারিত সময়ের থেকে ৭২ ঘণ্টা বেশি অধিবেশন চলেছে। অর্থাৎ প্রায় ১২টি সেশন বেশি হয়েছে। যদি এ ভাবেই লোকসভার কাজ চলে, কোনও রকম বাধা ছাড়াই আমরা অধিবেশন চালাতে পারি, তাহলে তা আমাদের দেশের ভালোর জন্যই হবে।”
এদিনের, সাংবাদিক বৈঠকে লোকসভার স্পিকার আরও জানিয়েছেন, খুব শীঘ্র সব রাজ্যের বিধানসভার স্পিকারদের নিয়ে বৈঠকে বসবেন তিনি।কীভাবে বিধানসভার কাজ আরও সুন্দরভাবে করা যায়, সে ব্যাপারেই আলোচনা হবে বৈঠকে। স্পিকার জানিয়েছেন, তিনি সব সময় চেষ্টা করবেন সব দলকে নিয়ে এ ভাবেই কাজ করতে। আগামী দিনেও যেন এ ভাবেই অধিবেশন চলে, সে ব্যাপারে সব সাংসদদের কাছে অনুরোধ করেছেন ওম বিড়লা।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট