বিধাননগরের মেয়রের দায়িত্বে তাপস চট্টোপাধ্যায়

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | July 8, 2019 | 12:06 pm

আপাতত বিধাননগরের মেয়রের দায়িত্ব সামলাবেন তাপস চট্টোপাধ্যায় 

কলকাতা: আপাতত বিধাননগরের মেয়রের দায়িত্ব সামলাবেন তাপস চট্টোপাধ্যায় ৷ এখুনি সরিয়ে দেওয়া হবে না সব্যসাচী দত্তকে ৷ আপাতত ডানা ছাঁটা হল তাঁর ৷ কাজের দায়িত্ব বাড়ল মন্ত্রী সুজিত বসু ঘনিষ্ট বিধাননগর পুর সভার ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়ের ৷ সব্যসাচী দত্ত এতদিন যে কাজ গুলো দেখতেন এখন থেকে তা
দেখবেন তাপস চট্টোপাধ্যায় ৷ বিধাননগর পুরসভায় সব্যসাচী দত্তর বিরুদ্ধে অনাস্থা বৈঠক ডাকবেন তিনিই ৷

রবিবার তৃণমূল ভবনে বিধাননগর পুরসভার কাউন্সিলারদের সঙ্গে বৈঠক শেষে পুরমন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়ে দেন, সব্যসাচী দত্তকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দলের শৃঙ্খলারক্ষা কমিটিতে সব্যসাচী দত্ত সম্পর্কে রিপোর্ট জমা পরেছে। শৃঙ্খলারক্ষা কমিটি সবরকম দিক খতিয়ে দেখবে। তারপরই সিদ্ধান্ত নেবে। নিজের শৃঙ্খলা বজায় রাখার জন্য এর বেশি কিছু বলতে রাজি হননি কলকাতার মেয়র ফিরহাদ হাকিম।

এদিন ফিরহাদ হাকিম বলেন, ‘মেয়র সব্যসাচী দত্তের বিরুদ্ধে দলের শৃঙ্খলা রক্ষা নিয়ে কমিটিতে একাধিক অভিযোগ জমা পড়েছে ৷ যার ভিত্তিতে বিধাননগর পুরনিগমের কাউন্সিলরদের সঙ্গে বৈঠক হল ৷ বিভিন্ন কথা শুনলাম৷ সবটাই দল নেত্রীকে জানানো হবে’৷ বেশ কিছুদিন ধরেই বিধাননগরের মেয়র সব্যসাচী দত্তর ভূমিকা নিয়ে দলের মধ্যে ক্ষোভ তৈরি হচ্ছিল। তাঁর কিছু মন্তব্যে তৈরি হয় বিতর্কও। এরইমধ্যে মুকুল রায়ের সঙ্গে সব্যসাচী দত্তর বৈঠক ঘিরে বিতর্ক তৈরি হয়েছিল। লুচি-আলুরদমকে দিয়ে শুরু হওয়া বিতর্ক ক্রমেই বাড়তে শুরু করে। দলের একপক্ষ দ্রুত সব্যসাচীর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করার দাবি তোলে। এই পরিস্থিতিতে তৃণমূল ভবনে বিধাননগরের কাউন্সিলরদের নিয়ে বৈঠকে বসেন ফিরহাদ হাকিম।

বৈঠকের শুরুতেই বেশ কিছু কাউন্সিলর নিজেদের ক্ষোভ উগরে দেন। সব্যসাচী দত্ত থাকলে তাঁরা কাজ করবেন না বলেও হুঁশিয়ারি দেন। তাৎপর্যপূর্ণ ভাবে আজকের বৈঠকে ডাকা হয়নি সব্যসাচীকে। আবার সব্যসাচী অনুগামী বেশ কয়েকজন কাউন্সিলর বৈঠকে যোগ দেননি। রবিবার দুপুরে তৃণমূল ভবনে এই বৈঠক হাজির ছিলেন বিধাননগর পুরসভার সংখ্যাগরিষ্ঠ কাউন্সিলর। মোট ৩৯ জন কাউন্সিলারের মধ্যে সব্যসাচী দত্তকে বাদ দিয়ে ডাকা হয়েছিল ৩৮ জনকে। এই বৈঠকে ছিলেন রাজারহাটের বিধায়ক তথা দমকল মন্ত্রী সুজিত বসুও। বৈঠকে যোগ দেন বিধাননগরের মেয়র পারিষদ সুজিত
মণ্ডল, কাউন্সিলর প্রসেনজিৎ সর্দার, সুস্মিতা দাসের মতো কাউন্সিলররা। সব মিলিয়ে ৩২ জন কাউন্সিলার এই বৈঠকে হাজির ছিলেন বলে জানা গেছে। ওয়াকিবহাল মহলের মতে, সব্যসাচী দত্তর বিজেপিতে যোগ দেওয়া এখন সময়ের অপেক্ষা মাত্র।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *