৫৪ বছরে পা দিলেন কিং খান, সাংবাদিকতার ছাত্রটি কীভাবে ‘রাজ’ করলেন বলিউড

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক; ১৯৮০-র শেষ ভাগে মাত্র ৫০০ টাকা পকেটে নিয়ে দিল্লি থেকে তদকালীন  বোম্বেতে পা রেখেছিলেন বছর ২৫ এর এক যুবক। সেন্ট কলম্বাস কলেজ থেকে পাশ করে দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়ার মাসকমের ছাত্রটির উদ্দেশ্যে ছিল বলিউডে নিজের জায়গা তৈরী করা। অবশ্য সেই পথ একেবারেই সহজ ছিল না। বাবা-মাকে হারানো  ছেলেটির সামনে শুধুই অন্ধকার, তবু হাল ছাড়েনি।  বিখ্যাত সঙ্গীতকার পঙ্কজ উদাসের লাইভ কনসার্টের টিকিট বিক্রি থেকে শুরু করে দূরদর্শনের সঞ্চালনা, সাংবাদিকতা পাঠের জন্য তিনি সেটাও জানতেন। সাংবাদিকতা ও টিকিট বিক্রি এভাবেই শুরু হল পথ চলা। তাঁরপর একদিন ফৌজি  দিয়ে সিরিয়ালে আত্মপ্রকাশ করলেন তিনি। এরপর সার্কাস থেকে উম্মীদ একের পর এক হিট সিরিয়াল তাঁকে পৌছে দিল রুপোলি পর্দার দোরগোড়ায়। ১৯৯২ সাল, দিওয়ানা, বাজিগর দিয়ে শুরু টিন্সেল টাউনে তাঁর পথচলা। আর ফিরে তাকাতে হয়নি।

এরপর গোটা ৯০’এর দশক থেকেএকবিংশ শতকের প্রথম দশক তিনি ‘রাজ’ করলেন ভারতীয় সিনেমায়। ভায়োলিনের রোমান্টিক সুর হোক কিংবা ক্যান্সারে আক্রান্ত রুগী। অনবদ্য অভিনয়ে তিনি হয়ে ঊঠলেন বলিঊডের ‘বেতাজ বাদশা’ শাহরুখ খান।

আজ ৫৪ বছরে পা রাখলেন বলিউডের কিং খান,  তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য গতকাল মাঝরাত থেকেই তার ভক্তদের ভির দেখা যায় তার বাড়ি মন্নতের সামনে, এর থেকেই বোঝা যাচ্ছে, তিনি তাঁর ভক্তদের মনে কতটা স্থানাধিকার করে আছেন। এক ঝলক শাহরুখ খানকে দেখার জন্য দেখা যায় অগণিত ভক্তের ভির। অভিনেতা নিজেও তার ভক্তদের নিরাশ করেননি, তাদের সাথে দেখা করার জন্য তিনিও নিজের বাড়ির ছাদে পৌঁছে যান। এই ঘটনাকে কেন্দ্র করে একটা ভিডিও অতি দ্রুত ভাইরাল হয় ইন্টারনেটে।

এই ভিডিওতে শাহরুখকে তার ভক্তদের মুখোমুখি হতে দেখা গেছে। শাহরুখের এই ভিডিও তার ফ্যান ক্লাব নিজের ইনস্টাগ্রাম একাউন্টে শেয়ার করে। এই ভিডিও দেখলেই বুঝতে পারবেন শাহরুখের ভক্তরা তাকে দেখে আনন্দে কিভাবে চেঁচাচ্ছে, জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছে তাঁকে। শাহরুখের ভক্তরা এই ভিডিও দেখে নিজেদের অভিব্যক্তি প্রকাশ করেছে।

@Swarnarka Ghosh

(Visited 21 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here