কাশ্মীর ইস্যুতে কেন্দ্র এবং রাজ্যকে একযোগে আক্রমণ অধীরের

কৌশিক অধিকারী, বহরমপুর: কাশ্মীরে জঙ্গি হানায় পাঁচজন বাঙালী শ্রমিকের খুনের ঘটনায় কেন্দ্রকে নিষানা করলেন অধীর চৌধুরী। পাশাপাশি, ‘এরাজ্যে কাজ না থাকার জেরেই ভিন রাজ্যে যেতে হয় শ্রমিকদের। তৃনমূল সরকার এরাজ্যে সাধারণ মানুষের টাকা লুঠ করছে’ বলেও শুক্রবার বহরমপুরে জেলা কংগ্রেস কার্যালয়ে রাজ্য সরকারকে কটাক্ষ করলেন অধীর চৌধুরী।

সাংবাদিক বৈঠকে অধীর চৌধুরী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিশানা করে বলেন, ‘দেশের প্রধানমন্ত্রী সব কিছু করার আগে ও পরে টুইট করেন। কিন্তু তিনি এখনও কাশ্মীরে জঙ্গিহানা নিয়ে কোন টুইট করলেন না। জম্বু ও কাশ্মীরে সাধারন মানুষ যারা মারা যাচ্ছেন কিন্তু কেন্দ্রীয় সরকারের কোন মাথা ব্যাথা নেই। সোশ্যাল মিডিয়া দক্ষ যোগ্য লোক হওয়া সত্ত্বেও পাকিস্তান মদতে জঙ্গিহানা ঘটনার ইস্যুতে চুপ থাকলেন প্রধান নরেন্দ্র মোদী।

লোকসভা পরিষদীয় দলনেতা অধীর চৌধুরী এদিন জানান, ‘আমি ইতিমধ্যেই প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছি, যাতে সাগরদিঘী যে পাঁচজন নিহত হয়েছেন তাদের পরিবারকে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে আর্থিক সহযোগিতা করা হয়।’

রাজ্যকে আক্রমণ করে অধীর বলেন, ‘পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে মানুষের কাছে অনেক প্রকল্প আছে কিন্তু সেই প্রকল্পের সুবিধা পান না সাধারন মানুষ। জনকল্যান প্রকল্প থেকে বঞ্চিত হচ্ছেন, ফলে ভীন রাজ্যে কাজ করতে যেতে হচ্ছে সাধারন মানুষদের। আর তার জেরেই পাঁচজনকে প্রান দিতে হল।’

‘পশ্চিমবঙ্গে সরকারী টাকা আত্মসাৎ করা হয়। একশো দিনের কাজ ঠিক ভাবে হলে কাউকে কোথাও বাইরে যেতে হয় না। একশো দিনের প্রকল্পে টাকা সাধারন মানুষ পান না। কিন্তু তৃণমূল নেতা ও সরকারী আমলাদের পকেটে টাকা ঢুকে যায়। পশ্চিমবঙ্গে শাসকদল লুঠে ব্যস্ত থাকে কাজে ব্যস্ত থাকেন না। ফলে, আজকে সাধারণ মানুষদের ভিনরাজ্যে গিয়ে কাজ করতে হচ্ছে। রাজ্য কাজ থাকলে ভীন রাজ্য যেতে হয়না’ বলে কটাক্ষ করেন অধীর চৌধুরী।

@এস. এ. হামিদ

(Visited 11 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here