রোজভ্যালি কাণ্ডে মদনকে জিজ্ঞাসাবাদ করল ইডি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | July 9, 2019 | 9:48 am

রোজভ্যালি কাণ্ডে মদন মিত্রকে চার ঘন্টা জিজ্ঞাসাবাদ ইডির

কলকাতা: সারদা কেলেঙ্কারির পর এবার রোজভ্যালিকাণ্ডে মদন মিত্রকে জিজ্ঞাসাবাদ করল ইডি। তাঁকে প্রায় চার ঘন্টা জিজ্ঞাসাবাদ করে ইডির অফিসাররা। সোমবার সকালে ইডি দফতরে তৃণমূল নেতা মদন মিত্রকে তলব করা হয়। তাঁকে দফায় দফায় জেরা করা হয় বলে খবর।

এর আগে সারদা মামলায় রাজ্যের প্রাক্তন মন্ত্রী মদন মিত্রকে গ্রেফতার করেছিল সিবিআই। ইডি সূত্রে খবর, রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডু ও সংস্থার সঙ্গে কী যোগ তা খতিয়ে দেখতে মদন মিত্রকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। তাঁর বিরুদ্ধে আয় বহির্ভূত আর্থিক লেনেদেনের তথ্য মিলেছে বলে দাবি ইডির। এদিন জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয় তৃণমূলের লোকসভা সাংসদ শতাব্দী রায়কেও। আগামী ১২ জুলাই তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে। ওই দিন সিজিও কমপ্লেক্সে বেলা ১২ টার মধ্যে বীরভূমের দু’বারের সাংসদ শতাব্দী রায়কে ডাকা হয়েছে। তদন্তকারীরা জানতে পেরেছেন, সারদার একটি সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডর ছিলেন শতাব্দী রায়। ওই সংস্থার সঙ্গে আর্থিক লেনদেন হয় বলে দাবি কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার। কী কারণে আর্থিক লেনদেন হয়েছে তা জানতেই তাঁকে তলব করা হয়েছে বলে জানা গিয়েছে। সারদা চিটফান্ড আর্থিক দুর্নীতি মামলায় এর আগেও শতাব্দী রায়কে ডাকা হয়।

সম্প্রতি সারদা ও রোজভ্যালি নিয়ে তৎপর হতে দেখা গিয়েছে সিবিআইকে। শুক্রবারই সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজিরা দেন চিত্রশিল্পী শুভাপ্রসন্ন এবং প্রাক্তন সিপিএম নেতা লক্ষ্মণ শেঠ। সারদা কাণ্ডে শুভাপ্রসন্নের যোগ রয়েছে বলে দাবি তদন্তকারীদের। একটি চ্যানেলে যুক্ত থাকার সুবাদে সারদা সংস্থার সঙ্গে কোনও আর্থিক লেনদেন হয়েছিল কিনা তা নিয়ে প্রায় ৪ ঘণ্টা জিজ্ঞাসাবাদ চলে। ২০১৭ সালে জুলাইয়ে বীরভূমের সাংসদকে তলব করেছিল সিবিআই। তাঁর বাড়িতে গিয়ে প্রায় ৩ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ চালান তদন্তকারীরা।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *