পাকিস্তানের ব্যবহারের কড়া জবাব দিলেন রাজনাথ সিং

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | August 8, 2019 | 4:22 pm

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ৩৭০ ও ৩৫এ ধারা প্রত্যাহারের পর থেকেই ক্রমশ অবনতির দিকে চলেছে ভারত-পাক সম্পর্ক। সেই সঙ্গে ভারতের বিরুদ্ধে হুমকি দিয়ে পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে বলতে শোনা গেছে, তারা চুপ করে বসে থাকবে না, পুলওয়ামার মতো ঘটনা আবার ঘটবে। আর যথারীতি পাক প্রধানমন্ত্রীর ক্ষোভ প্রকাশ শুরু হয়ে গেছে পাকিস্থানের পক্ষ থেকে।
গতকাল নয়াদিল্লির সঙ্গে বাণিজ্যিক ও কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করেছে ইসলামাবাদ। আজ সমঝোতা এক্সপ্রেস চলাচল বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। পাকিস্তানে বন্ধ হয়েছে ভারতীয় চলচিত্রের প্রদর্শন । এর মধ্যেই পাকিস্তানকে একহাত নিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। ‘আপনি আপনার মত ইচ্ছামতন বন্ধু বদল করতে পারেন কিন্তু আপনার প্রতিবেশীকে হবেন তা আপনার হাতে নেই । আর আমাদের নিকটতম প্রতিবেশী যেরকম, ভগবানের কাছে প্রার্থনা করি এরকম প্রতিবেশী যেন কারোর ভাগ্যে না জোটে’, মন্তব্য করেছেন রাজনাথ সিং।
গতকালই পাকিস্তানে ভারতের রাষ্ট্রদূতকে বহিষ্কার করে আরও এক দফা হুঁশিয়ারি দিয়েছে ইসলামাবাদ । কাশ্মীর নিয়ে কেন্দ্রের সিদ্ধান্তের জেরে যুদ্ধ পরিস্থিতির সৃষ্টি হতে পারে এই সাবধানবাণীও শুনিয়েছেন পাক-প্রধানমন্ত্রী ইমরান খান ।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট