প্রসেনজিতের জায়গায় কলকাতা চলচ্চিত্র উৎসব কমিটির চেয়ারম্যান হলেন রাজ চক্রবর্তী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | August 10, 2019 | 10:03 am

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জল্পনাটা চলছিলই। শুক্রবার তা বাস্তবে রূপ পেল। কলকাতা চলচ্চিত্র উৎসব কমিটির চেয়ারম্যান করা হল পরিচালক রাজ চক্রবর্তী। প্রসেনজিত চট্টোপাধ্যায়ের স্থলাভিষিক্ত হলেন তিনি।

কয়েকদিন ধরেই গুঞ্জন চলছিল ২০১৯-এর কলকাত আর্ন্তজাতিক চলচ্চিত্র উৎসবের সাধারণ কমিটির চেয়ারম্যান পদ থেকে সরানো হতে পারে প্রসেনজিতকে। এদিন রাজ্য তথ্য ও সংস্কৃতি দফতর থেকে এক বিবৃতি দিয়ে জানানো হয়েছে কলকাতা আর্ন্তজাতিক চলচ্চিত্র উৎসবের সাধারণ কমিটি পুর্নগঠিত করা হয়েছে। পরিচালক রাজ চক্রবর্তী হচ্ছেন চেয়ারম্যান। তথ্য – সংস্কৃতি রাষ্ট্রমন্ত্রী ইন্দ্রনীল সেনকে করা হয়েছে কো-চেয়ারম্যান এবং পুর্তমন্ত্রী অরূপ বিশ্বাস কে করা হয়েছে মুখ্য উপদেষ্টা। এর পাশাপাশি একটি সর্বোচ্চ উপদেষ্টামণ্ডলী তৈরি করা হয়েছে। তাতে অবশ্য প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে রাখা হয়েছে। এই উপদেষ্টা মণ্ডলীতে অপর্ণা সেন, মাধবী মুখোপাধ্যায়, সাবিত্রী চট্টোপাধ্যায়, রঞ্জিৎ মল্লিক, কৌশিক গাঙ্গুলি, অরিন্দম শীলকে রাখা হয়েছে।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সামনে হাজির হওয়া বা বিমানে মুকুল রায়ের সঙ্গে দেখা হওয়ার পর থেকেই প্রসেনজিৎকে সরানো নিয়ে জল্পনা চলছিল প্রশাসনের অন্দরে।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট