উপত্যকায় ৩৭০ ধারা বাতিল নিয়ে অবশেষে মুখ খুললেন রাহুল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | August 6, 2019 | 2:26 pm

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: উপত্যকায় ৩৭০ ধারা বাতিল হওয়া নিয়ে এবার মুখ খুললেন রাহুল গান্ধী। মঙ্গলবার তিনি টুইট করে লেখেন, এই দেশ জনগণের তৈরি, দেশটা কয়েক টুকরো জমি নয়’’। পাশাপাশি মেহবুবা মুফতি ও ওমর আবদুল্লার গ্রেফতারি নিয়েও এদিন মুখ খুলেছেন সোনিয়া-পুত্র।

গতকাল পিডিপি নেত্রী মেহবুবা মুফতি এবং ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আব্দুল্লাকে গ্রেফতার করা হয়েছে। সে বিষয়ে রাহুল বলেন, ‘‘নির্বাচিত জনপ্রতিনিধিদের আটক করা হচ্ছে। সংবিধান লঙ্ঘন করা হচ্ছে’’। উল্লেখ্য, গতকাল বিল পেশ হওয়া মাত্রই বিজু জনতা দল, বহুজন সমাজ পার্টি, এআইডিএমকে, জগন্মোহনের ওয়াইএসআর কংগ্রেস এবং অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টিও সরকারকে সমর্থন জানায়। সরকারের প্রস্তাবে শুধু বিরোধিতা করে কংগ্রেস, সিপিএম, তৃণমূল, ডিএমকে এবং সংযুক্ত জনতা দল। কার্যত মুখে কুলুপ এঁটেছিলেন রাগা। কিন্তু অবশেষে এ ইস্যুতে যে ভাষায় নীরবতা ভাঙলেন রাহুল, তা রাজনৈতিক দিক থেকে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল আরও লিখেছেন, ‘‘জম্মু-কাশ্মীরকে একতরফাভাবে খণ্ডিত করে জাতীয় সংহতিকে এগিয়ে নিয়ে যাওয়া যায় না। নির্বাচিত জনপ্রতিনিধিদের বন্দি করা হচ্ছে। সংবিধান লঙ্ঘন করা হচ্ছে। এই দেশ জনগণের তৈরি, দেশটা কয়েক টুকরো জমি নয়। প্রশাসনিক ক্ষমতার অপব্যবহার করা হচ্ছে। যা দেশের নিরাপত্তায় গভীর প্রভাব ফেলছে’’।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট