গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে বনধে বিক্ষোভ, সড়ক অবরোধ

শাহবাগে সড়ক অবরোধ করে বাম জোট। রবিবার ঢাকায়। ছবি সংগৃহীত।

যুগশঙ্খ প্রতিবেদ, ঢাকা : বাংলাদেশে গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে ডাকা অধাবেলা বন্ধে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বাম গণতান্ত্রিক জোট।

রবিবার সকাল ৬টা থেকে এই বনধে ঢাকার পল্টন, প্রেসক্লাব, শাহবাগ এলাকায় থেমে থেমে বৃষ্টির মধ্যেই মিছিল করছেন সিপিবি, বাসদ, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, গণসংহতি আন্দোলনসহ জোটভুক্ত বাম সংগঠনগুলোর নেতাকর্মীরা।

প্রগতিশীল ছাত্র জোটের কর্মীরা শাহবাগ এলাকায় সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করায় ওই মোড় হয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। তবে ঢাকার অন্যান্য এলাকায় যানবাহন চলছে স্বাভাবিকভাবে। বন্ধের মধ্যে বিশৃঙ্খলা এড়াতে বিভিন্ন মোড়ে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েন থাকতে দেখা গেছে।

আটটি বাম ঘরনার রাজনৈতিক দলের জোট এডিএর কর্মীদের সকাল ৯টার দিকে পুরানা পল্টন মোড়ে একটি বাস থামিয়ে ভাঙচুর করতে দেখা যায়। এর ফলে সেই এলাকায় পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে। পুলিশ সেই এলাকা থেকে দুইজন বিক্ষোভকারীকে আটক করলেও মিনিট দশেক পর তাদের ছেড়ে দেয়।

সরকার গ্যাসের দাম অবৈধভাবে বাড়িয়ে দিয়েছে উল্লেখ করে জোটের নেতারা বলেন, এই মূল্যবৃদ্ধি সাধারণ মানুষের প্রতিদিনকার খরচ বাড়িয়ে দিবে এবং জনজীবনে দুর্ভোগ সৃষ্টি করবে।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *