টাকা নয়ছয়ের অভিযোগে গ্রাম পঞ্চায়েতে তালা ঝুলিয়ে স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের বিক্ষোভ

মিলন পন্ডা, খেজুরি : গ্রাম পঞ্চায়েত অফিসের বিরুদ্ধে টাকা তছরুপের অভিযোগ তুলে খেজুরি-২ ব্লকের হলুদবাড়ি গ্রাম পঞ্চায়েত অফিসে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখালেন স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা। মহিলাদের বিক্ষোভের আগাম খবর পেয়ে পঞ্চায়েত প্রধান তাপস প্রামানিক অফিস ছেড়ে পালিয়ে যায় বলে অভিযোগ। স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের অভিযোগ, সরকারের অনুদানের লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করেছে পঞ্চায়েতের ক্ষমতায় থাকা শাসক গোষ্ঠীর লোকেরা। পাশাপাশি স্বনির্ভর গোষ্ঠীর ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলি পরিকল্পনা করে পঞ্চায়েত প্রধান তাপসবাবু বন্ধ করে রেখেছেন বলে মহিলাদের অভিযোগ।

এই নিয়ে পঞ্চায়েত প্রধানকে স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা জানালেও তিনি কোনও কর্ণপাত করেননি বলে অভিযোগ। এই নিয়ে খেজুরি-২ ব্লকের বিডিওকে জানালে পঞ্চায়েত প্রধান তাপস প্রামানিককে দ্রুত সমাধানের জন্য নির্দেশ দেন। বিডিওর নির্দেশ পেয়েও প্রধান তাপসবাবু এই বিষয়ে কোনও উদ্যোগ নেননি। মঙ্গলবার বিক্ষোভ চরমে উঠলে ঘটনাস্থলে হাজির হয় খেজুরি থানার বিশাল পুলিশবাহিনী।

প্রধানের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান শারীরিক অসুস্থার কারণে তিনি ছুটিতে আছেন। স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের অভিযোগ, প্রধান অফিসে এসেছিল। কিন্তু বিক্ষোভের আগাম খবর পেয়ে তিনি পালিয়ে গিয়েছেন। যদিও পঞ্চায়েত প্রধান তাপস প্রামানিকের সঙ্গে যোগাযোগ করা সম্ভয় হয়নি। খেজুরির বিজেপি নেতা শুভাংশু দাস বলেন, ওই পঞ্চায়েত প্রধান দূনীতিগ্রস্ত। যদি তদন্ত করা হয় তাহলে কেঁচে খুড়তে কেউটে বের হবে।

(Visited 4 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here