জগনমোহনের সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী ও উপ-রাষ্ট্রপতি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | August 7, 2019 | 9:35 pm

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: রাজধানী দিল্লিতে এসে বুধবার উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুর সঙ্গে সাক্ষাৎ করলেন অন্ধ্রপ্রদেশের নতুন মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি। দু’জনের মধ্যে বৈঠক সৌজন্য সাক্ষাৎ বলে প্রশাসনের তরফে জানানো হয়েছে। পরে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গেও দেখা করার কথা তাঁর।

মঙ্গলবার অন্ধ্রপ্রদেশের একাধিক দাবি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেছিলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী। রাজ্যের অভ্যন্তরে যে বঞ্চনা এতদিন ধরে হয়ে আসছিল, তা খর্ব করার প্রচেষ্টা ওয়াইএসআর কংগ্রেস সরকার করেছে বলে প্রধানমন্ত্রীকে অবগত করান জগনমোহন রেড্ডি।

প্রধানমন্ত্রীকে তিনি বলেন, ‘অন্ধ্রপ্রদেশের ঋণ ২০১৪-১৫ সালে যেখানে ৯৭ হাজার কোটি টাকা ছিল, ২০১৮-১৯ সালে তা বেড়ে দাঁড়িয়েছে ২.৫৮ লক্ষ কোটি টাকা।” পাশাপাশি রাজ্যের পিছিয়ে পড়া জেলাগুলির জন্য ২৩,৩০০ কোটি টাকা সাহায্যের দাবি করেন জগনমোহন।

প্রধানমন্ত্রীকে ভগবান বালাজির মূর্তি এবং শাল উপহার দেন তিনি। এদিন উপ-রাষ্ট্রপতিকেও ভগবান বালাজির মূর্তি এবং শাল উপহার নিবেদন করেন তিনি। উল্লেখ্য, অন্ধ্রপ্রদেশের সদ্যসমাপ্ত বিধানসভা নির্বাচনে ১৭৫টি আসনের মধ্যে ১৫১ আসনে জয়লাভ করে ওয়াইএসআর কংগ্রেস। অন্যদিকে তেলেগু দেশম পার্টির ঝুলিতে যায় মাত্র ২৩টি আসন।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট