আজ রাজহংস বিমানের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

0
11

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশের চতুর্থ ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এটি জাতীয় পতাকাবাহী ১৬তম বিমান।
বিমান সূত্র জানায়, যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শুক্রবার দুপুর ১২টায় রাজহংস ঢাকার উদ্দেশ্যে উড়ে বাংলাদেশ সময় শনিবার বিকাল পৌনে ৪টায় পৌঁছায়।

এর আগে রাডারের কারিগরি ত্রুটি সারানোর পর বিমানের কাছে রাজহংসকে হস্তান্তর করে যুক্তরাষ্ট্রের উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং। আনুষ্ঠানিকভাবে রাজহংস বিমানের খুঁটিনাটি বুঝিয়ে দেওয়া হবে।
গত ১৪ সেপ্টেম্বর বাংলাদেশ বিমানের বহরে চতুর্থ বোয়িং ৭৮৭/৮ ড্রিমলাইনার যুক্ত হয়েছে। ড্রিমলাইনারটি যুক্তরাষ্ট্রের সিয়াটল বোয়িং ফ্যাক্টরি থেকে ঢাকায় অবতরণ করে।

আরও পড়ুন:{ জঙ্গি দমনে পুলিশের প্রশংসা করলেন শেখ হাসিনা}

এর আগে গত বছরের আগস্ট ও ডিসেম্বর মাসে ‘আকাশবীণা’ ও ‘হংসবলাকা’ নামের প্রথম ও দ্বিতীয় ড্রিমলাইনার বোয়িং ৭৮৭-৮ বাংলাদেশে আনা হয়। গত জুলাই মাসে তৃতীয় বিমান ‘গাংচিল’ আনা হয়। প্রধানমন্ত্রী হাসিনা নিজের বিমানগুলির নামকরণ করেন। এর আগে ৪টি বোয়িং ৭৭৭-৩০০ ইআর, ২টি বোয়িং ৭৩৭-৮০০ ইআরের নামও প্রধানমন্ত্রীর দেওয়া যথা- পালকী, অরুণ আলো, আকাশ প্রদীপ, রাঙা প্রভাত, মেঘদূত ও ময়ূরপঙ্খী।

bipasha

(Visited 1 times, 1 visits today)