আজকের গুরুত্বপূর্ণ খবর ১পশ্চিমবঙ্গ

বিশ্বভারতীকে শোকজ করল দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ

নিজস্ব প্রতিনিধি, বিধাননগর: বিশ্বভারতী কর্তৃপক্ষকে পৌষ মেলায় দূষণ সংক্রান্ত আইন ভঙ্গের জেরে শোকজ নোটিশ পাঠাল দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ। দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ সূত্রে জানা গিয়েছে তারা বিশ্বভারতীর রেজিস্টারকে শোকজ নোটিশ পাঠিয়েছেন। এই শোকজ নোটিশ জানতে চাওয়া হয়েছে কেন পৌষমেলায় দূষণ ঠেকাতে সক্ষম হতে পারেনি বিশ্বভারতী কর্তৃপক্ষ।

জানা গিয়েছে বিশ্বভারতী কর্তৃপক্ষ শোকজ নোটিশের সঠিক জবাব দিতে না পারলে তাদের উপর ১০ লক্ষ টাকা জরিমানা করা হবে। দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ সূত্রে জানা গিয়েছে, পৌষমেলায় তাদের প্রতিনিধি পরিদর্শন করে তারা দেখতে পান পৌষমেলায় অস্থায়ী খাবারের দোকানগুলিতে কয়লার উনুন জানানো হচ্ছে। এই জেরেই এই শোকজ নোটিশ বলে জানা গিয়েছে।

{আরও পড়ুন: আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়েই নতুন বছর শুরু করতে চলেছে বামেরা}

দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের চেয়ারম্যান কল্যাণ রুদ্র বলেন, বিশ্বভারতীর সঙ্গে পৌষমেলার বিষয়ে বৈঠক হয়েছিল। দূষণের কথা ভেবেই এবার পৌষমেলার মেয়াদ কমানো হয়েছিল। বিশ্বভারতী কর্তৃপক্ষ এ বিষয়ে রাজিও হয়েছিলেন। তাদের ওপর দায়িত্ব ছিল তারা পৌষমেলায় দূষণের বিষয় গুলি দেখবেন।

দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের তরফ থেকে সমীক্ষা করা হলে দেখা যায় দূষণ রুখতে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। যেহেতু পৌষমেলা কর্তৃপক্ষের অনুমতিক্রমে হয় তাই দূষণ নিয়ন্ত্রণের প্রাথমিক দায়িত্ব তাদের উপরে ছিল। সে কারণেই তাদের নোটিশ দেওয়া হয়েছে। উত্তর সঠিক না হলে জরিমানা করার ভাবনা নেওয়া হয়েছে। প্রাথমিকভাবে দেখা যায় অগ্নিনির্বাপণ ব্যবস্থা মজুদ ছিল না। পৌষমেলায় আসা দর্শনার্থীদের জন্য  উপযুক্ত বায়ো টয়লেট ছিল না। এছাড়াও মেলায় আগত খাবারের স্টল গুলিতে কয়লা ও কাঠের উনুনে রান্না করা হচ্ছিল। প্রসঙ্গত এ বছর থেকেই কয়লার উনুন থেকে নির্গত বায়ু দূষণের বিষয়ে কঠোর পদক্ষেপ নেওয়া শুরু করেছে দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ।আগেভাগেই মেলা কমিটি থেকে এই বিষয়ে সচেষ্ট হতে বলা হয়েছিল।

bipasha

 

(Visited 12 times, 1 visits today)

Tags

Related Articles

One Comment

  1. Appreciating What You Have In Your Life

    You have finally decided to go for a graduate degree, and just about every article you could find on the Internet tells you how cutthroat the application process is. Well, that is true, but you should not let that be a setback for you. As the best assignment writing service UK, we deliver excellently penned essays that undergo detailed quality control verifications. Essay writing help is just a click away, and our company provide essay writing help that can guide you if you are asking something like that write my essay for me”.

    The topics given below are all conceptual and categorized in different stages of physics evolution, all you have to do is pick the one which interest you the most and commence writing the physics essay, another word of advice is to make sure you have understood the subject of the topic otherwise it would be much difficult for you to deal with it. As mentioned earlier, they are all conceptual and based on reasons therefore; you have to make things very clear in mind before writing the physics essay.

    helpful hints
    love it
    visit these guys

    How To Choose A Topic For Languages Essay

    Application essay writing is also referred to as admission essay writing. In the elementary years, young writers get an introduction to essay writing through two courses designed to bring excitement and enjoyment to the writing process. When picking out persuasive essay topics to write about, it would be best to stick with your own personal opinions so that you will have a definite idea on what to put in it.

    Free Article Directory
    How To Write Englis
    Is It Better To Travel With Family Or Friends
    4464_56

Back to top button
Close
Close