মহাত্মা গান্ধীর জন্মদিনে পদযাত্রার ডাক মোদীর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | July 10, 2019 | 2:24 pm

মহাত্মা গান্ধীর জন্ম-জয়ন্তীতে ১৫০ কিলোমিটার পদযাত্রার আহ্বান প্রধানমন্ত্রীর

নয়াদিল্লি: বিজেপির প্রত্যেক সাংসদদের নিজেদের কেন্দ্রে পদযাত্রা করার আহ্বান জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জাতির জনক মহাত্মা গান্ধীর ১৫০তম জন্মজয়ন্তী স্মরণীয় করে রাখতে ১৫০ কিলোমিটার পদযাত্রা করার কর্মসূচী নেওয়া হয়েছে। লোকসভার পাশাপাশি রাজ্যসভার সাংসদদের পদযাত্রার আয়োজন করতে বলেছেন প্রধানমন্ত্রী।

মঙ্গলবার প্রধানমন্ত্রী বলেন, এই পদযাত্রায় মহাত্মা গান্ধীর শিক্ষা এবং গ্রামগুলিকে বিশেষ প্রাধান্য দেওয়া হবে। ২রা অক্টোবর থেকে শুরু করে ৩১ অক্টোবর পর্যন্ত চলবে এই পদযাত্রা। গান্ধীজির দর্শন নিয়ে সাধারণ মানুষের সঙ্গে আলোচনা করার জন্য দলীয় সাংসদদের বলেন তিনি।

কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশী বলেন, গ্রামগুলিকে পুনরুজ্জীবিত এবং স্বাবলম্বী করার তোলাই এই যাত্রার লক্ষ্য। পাশাপাশি বৃক্ষরোপণের উপরও বিশেষ গুরুত্ব দেওয়া হবে। কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন রাম মেঘাওয়াল বলেন, উপস্থিত সাংসদদের নরেন্দ্র মোদী বলেছেন প্রতিটি কেন্দ্রে ১৫০টি দলে ভাগ হয়ে ১৫০ কিলোমিটার পর্যন্ত পদযাত্রা করতে হবে। এই পদযাত্রায় সাংসদদের অংশগ্রহণ করতে হবে। কেন্দ্রীয় সরকারের কাজের প্রতি সাধারণ মানুষের কী মনোভাব, মানুষের অভাব-অভিযোগও এই পদযাত্রার মাধ্যমে শুনতে হবে সাংসদদের। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মালা সীতারমণ উপস্থিত সাংসদদের বাজেট নিয়ে পর্যালোচনা করেন। বাজেটের ইতিবাচক দিকগুলি যাতে সাধারণ মানুষের কাছে পৌঁছিয়ে দেওয়া যায় সেই জন্য এই পদযাত্রায় উদ্যোগ নেওয়া হবে।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *