দাম কমল পেট্রোল-ডিজেলের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক | July 9, 2019 | 5:49 pm

নিম্নমুখী পেট্রোল-ডিজেলের মূল্য, জ্বালানি তেলের দাম কমায় স্বস্তিতে আমজনতা

নয়াদিল্লি: দ্বিতীয় মোদী সরকারের প্রথম পূর্ণাঙ্গ বাজেট পেশ হওয়ার পরের দিনই এক ধাক্কায় অনেকটাই বেড়েছিল পেট্রোল-ডিজেলের দাম। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধিতে রীতিমতো চিন্তায় পড়ে গিয়েছিলেন সাধারণ মানুষ| কারণ, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি মানেই নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধি। যদিও দেশের আমজনতাকে স্বস্তি দিয়ে ফের খানিকটা কমল পেট্রোল-ডিজেলের মূল্য। মঙ্গলবার রাজধানী দিল্লি-সহ দেশের সমস্ত মেট্রো সিটিতে সস্তা হয়েছে পেট্রোল-ডিজেল।

দিল্লি, কলকাতা, মুম্বই ও চেন্নাইয়ে, যথাক্রমে ০.০৬ পয়সা, ০.০৩ পয়সা, ০.০৫ পয়সা এবং ০.০৬ পয়সা কমেছে পেট্রোলের দাম। নতুন মূল্য অনুযায়ী-দিল্লিতে লিটার প্রতি পেট্রোলের দাম এখন ৭২.৯০ টাকা, কলকাতায় ৭৫.১২ টাকা, মুম্বইতে ৭৮.৫২ টাকা এবং চেন্নাইয়ে ৭৫.৭০ টাকা।

পাশাপাশি দিল্লি, কলকাতা, মুম্বই ও চেন্নাইয়ে ডিজেলের দাম কমেছে যথাক্রমে, ০.১০ পয়সা, ০.০৬ পয়সা, ০.১১ পয়সা এবং ০.১১ পয়সা। নিম্নমুখী হওয়ার পর দিল্লিতে লিটার প্রতি ডিজেলের দাম এখন ৬৬.৪৯ টাকা, কলকাতায় ৬৮.৪৮ টাকা, চেন্নাইতে ৬৯.৫৯ টাকা এবং চেন্নাইতে ৭০.২৩ টাকা। প্রসঙ্গত, দ্বিতীয় নরেন্দ্র মোদী সরকারের প্রথম পূর্ণাঙ্গ বাজেটে জ্বালানি তেলের দাম এক ধাক্কায় লিটার পিছু দু’টাকা বাড়িয়ে দেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। মূল্যবৃদ্ধির চাপে এমনিতেই নাভিশ্বাস সাধারণ মানুষ। তার উপর বাজেট পেশের পরের দিনই মহার্ঘ্য হয় পেট্রোল ও ডিজেল। কিন্তু মঙ্গলবার জ্বালানি তেলের দাম কমায় খানিকটা স্বস্তি পেল সাধারণ মানুষ।

ক্লিক করুন এখানে, আর চটপট দেখে নিন ৪ মিনিটে ২৪টি টাটকা খবরের আপডেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *