কর্মশিক্ষা ও শারীরশিক্ষায় নিয়োগে ইন্টারভিউ তালিকা প্রকাশের অনুমতি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কর্মশিক্ষা ও শারীরশিক্ষায় শূন্যপদে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে জট কাটলো আদালতে। রাজ্যের স্কুলগুলোয় আপার প্রাইমারিতে (পঞ্চম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত) কর্মশিক্ষা ও শারীর শিক্ষা বিষয়ে শিক্ষক নিয়োগে ইন্টারভিউ লিস্ট প্রকাশ করতে পারবে বলে জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট। আগামী ১৮ নভেম্বরের মধ্যে সমস্ত তথ্য সহ সবিস্তারে এই মেধা তালিকা প্রকাশ করতে হবে বলে জানিয়ে দিলেন বিচারপতি মৌসুমী ভট্টাচার্য। তবে মেধা তালিকা প্রকাশ হলেও আগামী ১৩ ডিসেম্বর পর্যন্ত নিয়োগ প্রক্রিয়া শুরু করতে পারবে না কমিশন। ইন্টারভিউ লিস্ট নিয়ে যদি কোনও প্রার্থীর মধ্যে সংশয় থাকে কমিশনকে তা জানানো যাবে ১৩ ডিসেম্বরের মধ্যে।

{আরও পড়ুন:কলকাতায় ক্রিকেটের মঞ্চে খুলতে পারে তিস্তার জট, আশাবাদী বাংলাদেশের বিদেশ মন্ত্রী}

উল্লেখ্য, ২০১৬ -র এসএসসিতে কর্মশিক্ষা ও শারীরশিক্ষা বিভাগে শূন্যপদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়। ২০১৭ তে এই পদের জন্য পরীক্ষা হয়। ২০১৮ তে মেধা তালিকা চূড়ান্ত পর্যায়ে তালিকা তৈরি হয়। ২০১৯ এ শুরু থেকেই শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু হয়। প্রথম পর্যায়ে শিক্ষক নিয়োগ শুরু হলে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন বেশ কয়েকজন চাকরি প্রার্থী।

{আরও পড়ুন:মোহরকুঞ্জে শুক্রবার থেকে শুরু হল বাংলাদেশ বইমেলা}

মামলাকারিদের আইনজীবী সুবীর সান্যাল, বিকাশ রঞ্জন ভট্টাচার্য ও দিবেন্দু চট্টোপাধ্যায় জানান মামলকারীদের অভিযোগ ছিল, ‘প্যানেলে একাধিক অসঙ্গতি আছে। যারা সংরক্ষিত আসনে পরীক্ষা দিয়েছেন তাদের প্রথম দিকে স্থান থাকার পরেও প্যানেলে অন্যদের স্থান দেওয়া হয়েছে। আবার যারা প্যানেলে আছেন, তাদের অনেকেই প্রশিক্ষণ ছাড়াই কাজ করছেন বলে অভিযোগ করেন মামলাকারীরা।

(Visited 18 times, 1 visits today)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here